শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বন্যার্তদের পাশে পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংঘ

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:০২:৫১

বৃহত্তর উত্তরাঞ্চলের বন্যা কবলিত পঞ্চগড় জেলার কয়েকটি উপজেলায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে অর্থ সহায়তা প্রদান করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়স্থ শিক্ষার্থীদের সংগঠন “পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংঘ”।

গত ৩১ আগস্ট এবং ১ সেপ্টেম্বর দু দফায় প্রায় ১০০ টি পরিবারের মধ্যে মোট ৫০,০০০ টাকা ভূক্তভোগী মানুষের হাতে তুলে দিয়েছেন সংগঠনটির সদস্যরা। অর্থ সহায়তা দেওয়া হয় এমন উপজেলা গুলোর মধ্যে রয়েছে পঞ্চগড় সদর, আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ। এর আগে উত্তরাঞ্চলে বন্যায় প্লাবিত হওয়ার প্রাক্কালে পঞ্চগড় জেলার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংঘের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা বিভিন্ন বিভাগ, আবাসিক হল, শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে ৩৮৮১৬ টাকা সংগ্রহ করে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে বন্যার্তদের সহায়তার উদ্দেশ্যে সংগ্রহ করা অর্থের ৯৭৪০টাকা পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংঘকে প্রদান করে।

সর্বমোট ৫০,০০০ টাকা প্লাবিত পঞ্চগড়ের মোট চারটি উপজেলার যেসব পরিবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন এমন প্রায় ১০০টি পরিবার চিহ্নিত করে প্রত্যেক পরিবারকে ৫০০ টাকা করে বিতরণ করা হয়।ৎ

বন্যার্তদের কল্যাণে কাজ করতে পেরে উল্লসিত পঞ্চগড় জেলা ছাত্রকল্যাণ সংঘের সভাপতি ফাহিম সাজ্জাদ বলেন, বন্যা কবলিত অসহায় মানুষদেরকে সহযোগিতা করার জন্য সংগঠনের সদস্যরা অর্থ সংগ্রহ করা থেকে শুরু করে সহায়তা প্রদান পর্যন্ত যে অক্লান্ত পরিশ্রম করেছে তা বর্ণনাতীত। তাদের পরিশ্রম ও দৃঢ় মনোবলের কারণে আমরা বন্যার্তদের পাশে দাঁড়াতে পেরেছি।

এ জন্য আমার পক্ষ থেকে সংগঠনের সকল সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং ভবিষ্যতে এ ধরনের সামাজিক কল্যাণ মূলক কাজে পঞ্চগড় জেলা ছাত্র কল্যাণ সংঘ সর্বদা প্রস্তুত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করছি।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: