ফের নতুন এলাকায় অভিযান চালাচ্ছে মিয়ানমারের সেনাবাহিনী

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৪৩:০১

কক্সবাজারের নাইক্ষ্যাংছড়ি তুমুর‌্যু সীমান্তের ওপারে মিয়ানমার সীমান্তে অবস্থিত মুসলিম রোহিঙ্গাদের নতুন এলাকায় অভিযান শুরু করেছে মিয়ানমারের সেনাবাহিনী। । বুধবার থেকে মুসলিম অধ্যুষিত গ্রাম তুম্রু গামে সেনাবাহিনী অভিযান শুরু করলে তাদের সাথে যোগ দেয় স্থানীয় বৌদ্ধরাও। তুম্রু গ্রামে প্রায় ৫ শতাধিক বাড়ির মধ্যে গতকাল ৯৫ বাড়িতে সেনাবাহীনি আগুন ধরিয়ে দেয়। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকেও আবার অভিযান শুরু হয়েছে।

বাড়ির নারী-পুরুষ সহ সবার উপর আক্রমন ও তাদের উপর গুলি চালানো হয়েছে। লুটপাট করা হচ্ছে বাড়ি ঘরে। গ্রামের অসংখ্য ঘরে আগুন দেয়া হয়েছে। আগুনের কুন্ডুলী ওপারে বাংলাদেশের নাইক্ষ্যাংছড়ি তুমর‌্যু সীমান্ত থেকে স্পষ্ট দেখা যাচ্ছে। গুলির শব্দে প্রকম্পিত হচ্ছে সীমান্ত। আতঙ্কিত মানুষ সীমান্তের কাটাতারের বেড়া অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করছে। সীমান্তের ওপার থেকে মিয়ানমারে চলা সেনা অভিয়ানে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছিলো।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: