বাকৃবিতে ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে তালা

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৪৭:৪৭

শাহরিয়ার আমিন,
বাকৃবি থেকে:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয় ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয় ঘেরাও করে তালা লাগিয়ে দেয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৪ই আগস্ট) দুপুর ২টার দিকে প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে সাথে নিয়ে কার্যালয় ঘেরাও করে তার পদত্যাগ দাবি করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের ২০ এপ্রিল সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা ও বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বজায়ের লক্ষ্যে ২১ দফা দাবি উত্থাপন করে বাকৃবি শাখা ছাত্রলীগ। কিন্তু কোনো দাবি প্রশাসন মেনে না নেয়নি অভিযোগ তুলে বিক্ষোভ মিছিলের ডাক দেয় ছাত্রলীগ। মিছিল শেষে বিশ্ববিদ্যালয় ছাত্রবিষয়ক উপদেষ্টার কার্যালয় ঘেরাও করে তারা। এসময় উপস্থিত নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এক পর্যায়ে নেতাকর্মীরা ছাত্রবিষয়ক উপদেষ্টার পদত্যাগের দাবিতে স্লোগান শুরু করে। বিক্ষোভের মুখে ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী কক্ষ থেকে বের হয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি এতোদিন যখন তোমাদের কোনো দাবি মানতে পারি নি, তখন আজকে আমার পদত্যাগের দাবিটি পূরণের চেষ্টা করবো। উপাচার্যের সাথে কথা বলে আমি আমার সিদ্ধান্ত জানাবো।

এরপর তিনি প্রক্টরের গাড়িতে করে কার্যালয় ত্যাগ করেন। উপস্থিত নেতাকর্মীরা তখন তার কার্যালয়ে ঢুকে তালা লাগিয়ে দেন। এরপর স্লোগান দিতে দিতে নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড়স্থ ছাত্রলীগের কার্যালয়ের দিকে চলে যান।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী মুঠোফোনে বলেন, কয়েকমাস ধরেই দাবিগুলো আদায়ের তাগাদা দেয়া হলেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি প্রশাসন। তাই সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা তার কার্যালয় ঘেরাও করে।

পদত্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: