ফরিদুল ইসলাম রঞ্জু

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে তদন্ত

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ২০:২৮:০৮

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ৩১ জন ভুয়া মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধার তালিকা বাতিল করার দাবিতে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ে দেয়া অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১৬ সেপ্টম্বর) অভিযোগের তদন্ত বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

জানা যায়, ২০১৬ সালের ২ মে চাড়োল গ্রামের বীর মুক্তিযোদ্ধা নাজিমউদ্দিন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপজেলার ৩১ জন ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা দিয়ে তদন্তের জন্য লিখিত অভিযোগ জমা দেন। এরই প্রেক্ষিতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি অভিযোগপত্র গ্রহণ করেন।

পরে ৪ জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধার তদন্ত নিজেই করবেন বলে জানান এবং নুন্যতম এডিসি ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবং উপজেলা কমান্ডারকে নিয়ে ফজলে আলম সহ ২৭ জনের বিরুদ্ধে তদন্ত করতে নির্দেশ দেন। পরে জেলা প্রশাসক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুল ইসলামকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি আগামী ১৬ সেপ্টেম্বর শনিবার অভিযুক্তদের উপস্থিতেই বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের হলরুমে তা তদন্ত করবেন।

অভিযোগে জানা যায়, ওই উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড থেকে অর্থের বিনিময়ে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত করা হয়েছে। তারা ইতিমধ্যে কল্যান ও মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট হতে ভাতা ও অন্যান্যসুবিধা ভোগ করে আসছে। অভিযুক্তরা ভুয়া মুক্তিযোদ্ধার সনদ দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরীও করছে। ইতিমধ্যে ভুয়া মুক্তিযোদ্ধা ২৭জনকে তদন্ত কমিটির আহ্বায়ক নোটিশ পাঠিয়েছেন।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: