শাহিন আলম রোহান

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৩৬:৪০

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর অব্যাহত গণহত্যা ও জাতিগত নিপীড়ন বন্ধ ও রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন তারা।

সাংস্কৃতিক জোটের সভাপতি ইন্দ্রোজিত কুমারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অন্তর আলীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন, জোটের সাবেক সভাপতি আব্দুল মজিদ অন্তর, দপ্তর সম্পাদক মোহিউদ্দিন মানিক, বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান, রাবি ছাত্র ইউনিয়ন সভাপতি এএম শাকিল হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিয়ে তাদের নাগরিকত্ব প্রদানসহ একটি স্থায়ী সমাধানের জন্য দেশীয় ও আন্তর্জাতিক কূটনৈতিক তৎপরতা বৃদ্ধির আহ্বান জানান। এদিকে মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা উদীচি শিল্প গোষ্ঠী ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ সংহতি প্রকাশ করেন ।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: