খালেদার চোখে মুখে শুধু বেঁচে থাকার আকুতি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২৬ পিএম

কক্সবাজার থেকে,
বিডি২৪লাইভ টিম:

বাংলাদেশের সীমান্তবর্তী জেলা কক্সবাজার। সম্প্রতি মিয়ানমার সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার হয়ে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে।

ইতোমধ্যে সীমান্ত দিয়ে ৬ লাখ রোহিঙ্গা প্রবেশ করেছে বাংলাদেশে। এদের মধ্যে, বৃদ্ধ, নারী, কিশোরী, শিশু রয়েছে। সীমান্তবর্তী এলাকা টেকনাফ, উখিয়াসহ বিভিন্ন স্থানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন রোহিঙ্গা শরণার্থীরা।

মিয়ানমার সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার হয়ে অন্য রোহিঙ্গাদের সঙ্গে বাংলাদেশে ঢুকে পড়েছেন খালেদা বেগম। নিজের দুই আদরের সন্তানকে চোখের সামনে খুন হতে দেখেছেন তিনি। সন্তান হারানোর শোকে পাথর হয়ে এখন কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন নির্যাতিত মা খালেদা।

খালেদা বেগম বিডি২৪লাইভকে বলেন, আমার চোখের সামনেই দুই ছেলেকে গুলি করে হত্যা করেছে মিয়ানমার সেনাবাহিনী। কোন মতে জীবন নিয়ে অন্যদের সঙ্গে পালিয়ে এসেছি। আমাদের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়েছে ওরা। আমার ছেলের বউকে ওরা (সেনাবহিনী) ধর্ষণ করেছে। আমার ছেলে বউ কোথায় আছে। কেন আছে। আমি কিছুই জানিনা।

খালেদা বেগম বলেন, ঈদের দুই দিন পরে (৪ সেপ্টেম্বর) আমরা বাংলাদেশে পালিয়ে এসেছি। অনেক কষ্ট হয়েছে আসতে। হাসপাতালে রয়েছি ১০দিন ধরে। আমি আমার ছোট ছেলেকে নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। আমার এই ছোট্ট ছেলেটার হাতও ওরা ভেঙে দিয়েছে।

খালেদা বেগম আরও বলেন, ওপারে (বারমা) মানুষের উপরে খুব নিষ্ঠুর অত্যাচার করা হচ্ছে। ছোট ছোট কিশোরী মেয়েদের ধর্ষণ করে হত্যা করছে ওরা। যুবক ছেলেদের জবাই করে মাটিতে পুঁতে দিচ্ছে। হত্যা, লুটপাটসহ অনেক ধরনের নির্যাতন করছে। কত মানুষকে যে গুলি করে মেরে ফেরেছে কোন হিসাব নেই।

বিডি২৪লাইভ/এমআর/এএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: