চাপে আছেন মুসা, দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৩৭ পিএম

পূর্বের সব সময়ের চেয়ে চাপে আছেন বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসের। চলতি মাসের (সেপ্টেম্বর) যেকোন সময় জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডাকা হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা সূত্র।

দিন যত যাচ্ছে এ ব্যবসায়ীর মামলার চাপও তত বাড়ছে। মামলার তদন্তের স্বার্থে মুসার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি চাইলেও এখন আর দেশ থেকে পালাতে পারবেন না। এমনকি তার পরিবারের উপরও গোয়েন্দা নজরদারি রয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা বলছেন, মুসা বিন শমসেরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং বৈধ কাগজপত্র ছাড়া বিলাসবহুল গাড়ি ক্রয়সহ একাধিক মামলা রয়েছে। মামলার তদন্ত করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ তদন্তের স্বার্থে তাকে যে কোন সময় ডাকা হতে পারে। এ বছরের মার্চে বিতর্কিত এ ব্যবসায়ীর শুল্ক ফাঁকি দিয়ে চালানো রেঞ্জ রোভার গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

গত বছর সম্পদের মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মীর জয়নুল আবেদিন শিবলী। অবৈধ সম্পদ ও মিথ্যা তথ্য দেয়ায় দুদক আইনের ২৬ (১) ও (২) ধারায় মামলা করা হয়।

এদিকে সুইস ব্যাংকে তার (মুসা) ৯৬ হাজার কোটি টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা আছে। এ টাকা আয়ের উৎস জানতে চাওয়া হয়েছিল। গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহরিয়ার মাহমুদ এ ব্যাপারে মুসাকে চিঠি পাঠিয়েছিলেন কিন্তু এক মাস হয়ে গেলও চিঠির কোনো জবাব পাওয়া যায়নি।

বিডি২৪লাইভ/এআই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: