রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৫:৪০ পিএম

মিয়ানমারের রাখাইন রাজ্যে গণহত্যা, জাতিগত নির্র্মূল প্রতিরোধ ও রোহিঙ্গাদের আরাকানে পুনঃর্বাসনের দাবিতে  মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগ। রবিবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইসমাঈল হোসেন সিরাজী ভবনের সামনে সকাল ১১ দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জহুরুল ইসলাম জাহিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিভাগের সভাপতি অধ্যাপক ড. আদিল হাসান চৌধুরী, মাস্টার্সের শিক্ষার্থী আরিফ হোসেন, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসিফ হাসান রাজু এবং প্রথম বর্ষের শিক্ষার্থী মানিক।

এ সময় বক্তরা বলেন, আজ সারা বিশ্বে জাতিগত নিধনের পাঁয়তারা চলছে। মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা  সেই সুদূর প্রসারী ষড়যন্ত্রেরই একটি অংশ। বাংলাদশের মতো ছোট একটি দেশ তাদেও আজ আশ্রয় দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছে। আমরা চায় দ্রুত তাদেরকে ফিরিয়ে নিয়ে তাদের অধিকার ফিরিয়ে দেওয়া হোক। বিশ্ব নেতারা তাদেরকে ধর্ম দিয়ে বিবেচনা না করে মানুষ হিসেবে দেখার এবং তাদের এই সংকটপূর্ণ অবস্থায় পাশে দাড়ানোর আহ্বান জানান।

এ সময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিভাগর সহযোগী অধ্যাপক বখতিয়ার আহমেদ, সহকারী অধ্যাপক শামীম আহম্মেদ, তাহমিনা নাজনীন, কে এম মেরকাতুল ইসলামসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। 

বিডি২৪লাইভ/এস এ  


 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: