নিউইয়র্কে পুলিশ প্রিসেনক্ট কমান্ডিং অফিসারকে সম্মাননা প্রদান

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০১৭, ০৮:৫৪ এএম

সাখাওয়াত হোসেন সেলিম,
নিউইয়র্ক থেকে:

নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডোকে বাংলাবাজার জামে মসজিদের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। গত শুক্রবার (৬ অক্টোবর) ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদে আয়োজিত জুমাপূর্ব এক অনুষ্ঠানে মুসল্লিদের নিরাপত্তাবিধানে পুলিশ ডিপার্টমেন্টের অনন্য সেবার জন্য মসজিদের পক্ষ থেকে তাকে বিশেষ ক্রেস্ট প্রদান করা হয়।

বাংলাবাজার জামে মসজিদ ও বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডো ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া।

বিপুল সংখ্যক মুসল্লীর উপস্থিতিতে ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডোর হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পদক মোহাম্মদ হাসান, খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়াসহ কমিটির কর্মকর্তবৃন্দ। এ সময় ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমিউনিটি এ্যাফিয়ার্স ইউনিট প্রধান এরিক হার্নান্ডেজ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

&dquote;&dquote;আলহাজ গিয়াস উদ্দিন বলেন, নিউইয়র্ক সিটির পুলিশ অফিসারদের বিশ্বের সেরা অফিসার হিসেবে বিবেচনা করা হয়। কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডোর নের্তৃত্বে ৪৩ পুলিশ প্রিসেনক্টের পুলিশ অফিসাররা নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে সেটির প্রমাণ দিতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডোর নের্তৃত্বে এলাকার নিরাপত্তা বিধানে বিশেষ তৎপরতা সকলের দৃষ্টি কেড়েছে। বিশেষ করে বিগত রমজানে মুসল্লীদের নিরাপত্তা বিধানে মসজিদ সংলগ্ন এলাকায় পুলিশ ডিপার্টমেন্ট বিশেষ টহলের ব্যবস্থা করে নির্বিঘ্নে নামাজ আদায়ের সুযোগ করে দিয়েছে। যার জন্য গত রমজানে এ এলাকায় কোন অপ্রীতিকর ঘটনার অবতারনা হয়নি।

আলহাজ্ব গিয়াস উদ্দিন বলেন, মসজিদ কর্তৃপক্ষ কৃতজ্ঞতা স্বরুপ তাকে এ সাধারণ সম্মাননা জানানোর সিদ্ধান্ত নেয়। ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডো তাকে সম্মাননা প্রদানের জন্য মসজিদ কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, তার নের্তৃত্বে তাদের অফিসাররা কর্তব্যনিষ্ঠার মাধ্যমে এলাকায় নিরাপত্তাবিধান নিশ্চিতকল্পে সেবা প্রদানে সদা সচেষ্ট। রয়েছে বিশেষ তৎপর। তিনি যে কোন ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গে ৯১১ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানানোর পরামর্শ দিয়ে বলেন, তাহলেই পুলিশের পক্ষে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নিতে সহজ হয়। তিনি জনসাধারণের নিরাপত্তার বিধানে নির্ভয়ে পুলিশের সাথে একযোগে কাজ করার জন্য কমিউনিটি নেতৃবৃন্দসহ সকলের সহযোগিতা কামনা করেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: