ফাউন্ডেশন লাগানোর সঠিক নিয়ম (ভিডিও)

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৭, ১১:৪৯ পিএম

মেকআপ করার মূল ভিত্তি হল ফাউন্ডেশন লাগানো। আপনি যদি সঠিকভাবে ফাউন্ডেশন না লাগাতে পারেন, তাহলে যে কেউ আপনার মেকআপের দিকে তাকিয়ে থাকবে। কারণ, এতে করে আর কোন মেকআপ সামগ্রী আপনার ত্বকে লাগবে না।

ফাউন্ডেশন এমন একটি প্রসাধনী পণ্য যা ত্বকের খুঁত ঢাকতে ও কাঙ্ক্ষিত স্কিন টোন পেতে সাহায্য করে। ফাউন্ডেশন ব্যবহার করলে মুখের উজ্জ্বলতা বা দীপ্তি বৃদ্ধি পায়। কিন্তু এই ফাউন্ডেশনের শেড যখন হালকা বা গাড় হয় তখন দেখতে বেমানান লাগে। তাই ত্বকের ধরণ অনুযায়ী সঠিক ফাউন্ডেশন ব্যবহার করা জরুরী।

প্রথমে আপনার মুখ ভালো করে ক্লিঞ্জার দিয়ে ধুয়ে নিয়ে আপনার ত্বকের জন্য উপযোগী কোন ময়েশ্চারাইজার লাগান। বৃত্তাকারে ম্যাসাজের মাধ্যমে ময়েশ্চারাইজার লাগিয়ে ৫ মিনিট অপেক্ষা করুন।

আঙ্গুলের মাথায় ফাউন্ডেশন নিয়ে সারা মুখে ফোঁটা ফোঁটা করে লাগান। তারপর একটি ভেজা স্পঞ্জ দিয়ে ভালো করে ম্যাসাজ করুন ফাউন্ডেশন। ভেজা স্পঞ্জ ব্যবহার করার ফলে আপনার ত্বকে প্রয়োজনীয় ফাউন্ডেশন লাগার পর অতিরিক্ত ফাউন্ডেশন শুষে নিবে স্পঞ্জ।

আরও ভালভাবে জানতে এই ভিডিও লিংকে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: