মুক্তিযুদ্ধ বিষয়ক সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে রুল

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ০৭:৩৪ পিএম

আদালতের আদেশ থাকার পরেও ১৩ মুক্তিযোদ্ধাকে নিয়মিত ভাতা প্রদান না করায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। কেন তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে রুলে। মঙ্গলবার (১৭ অক্টোবর) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

সচিব ছাড়া অন্য চারজন হলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, ন্যাশনাল ফ্রিডম ফাইটার্স কাউন্সিলের পরিচালক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব (আইন) ও যুগ্মসচিব (অর্থ)। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস ও সহকারি অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা।

এর আগে চলতি বছরের ২১ মার্চ এক রিট আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, চাঁপাইনবাবগঞ্জের মোশারফ হোসাইন, নওগাঁর সরোয়ার হোসেনসহ ১৩ মুক্তিযোদ্ধাকে প্রাপ্য অনুযায়ী নিয়মিত বেতন-ভাতা পরিশোধের নির্দেশ দেন। কিন্তু আদালতের আদেশ এখনও বাস্তবায়ন করা হয়নি।

বিডি২৪লাইভ/ইম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: