কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৭, ০৮:১৫ পিএম

কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কয়েকটি ব্যবস্যা প্রতিষ্ঠানকে ৩৯৬০০ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ৫২ ধারা, পরিবেশ সংরক্ষন আইন ৬এর ক ধারা ও পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক আইনের ২১০ এর ৪/১৪ ধারায় শহরের কাচারি বাজার, পুরান থানা বাজার ও রাস্তার দুপাশে ফুটপাত দখল করা দোকান থেকে এসব জরিমানা আদায় করা হয় এবং ফুটপাত থেকে এসব দোকান উচ্ছেদ করা হয়।   

ভ্রাম্যমাণ আদলতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাইদ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলার পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোঃ আব্দুল গফুরসহ কিশোরগঞ্জ জেলা পুলিশের সদস্যবৃন্দরা।

এ সময় শহরের ভিবিন্ন দোকান থেকে নিষিদ্ধ পলিতিন জব্দ করা হয়। পরে এসব পলিতিন ম্যাজিস্ট্রেট এর উপস্থিতে ও তার নির্দেশে কালেক্টরেট প্রাঙ্গনে আগুনে পুড়ে ধ্বংস করে দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাইদ বলেন, বর্তমান সরকারের নির্দেশ অনুযায়ী আমাদের এই ভ্রাম্যমাণ আদালত প্রতিদিনেই চলতে থাকবে। অন্যদিকে জেলার পাকুন্দিয়া উপজেলায় মোটরযান আইন না মানায় সাত সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ এ জরিমানা করেন।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কিশোরগঞ্জ কার্যালয়ের সহযোগিতায় পাকুন্দিয়া উপজেলা পরিষদের সামনে কিশোরগঞ্জ-ঢাকা সড়কে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআরটিএ কিশোরগঞ্জ অঞ্চলের পরিদর্শক সাইফুল কবীর, ইউএনও কার্যালয়ের সার্টিফিকেট সহকারী আলীম উদ্দিন।

বিডি২৪লাইভ/এস এ 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: