‘প্রোটিয়াদের বিপক্ষে ঘুরে দাড়াবে বাংলাদেশ’

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ০৮:৩৮ এএম

মোঃ ইমরান হোসেন
স্পোর্টস করেসপন্ডেন্ট

দীর্ঘ ৮ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্টে সিরিজে হোয়াইট ওয়াশের পর প্রথম ওয়ানডেতেও জয়ের মুখ দেখেনি টাইগাররা। তবে ওয়ানডে সিরিজের এখনও ২ ম্যাচ বাকি। আজ ও ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে বাকি দুটি ওয়ানডে। আগামী ২৬ ও ২৯ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে এই দুই দল।

প্রোটিয়াদের বিপক্ষে ইনজুরির কারণে ওয়ানডে সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামেন নি টাইগার ওপেনার তামিম ইকবাল। তবে প্রথম ওয়ানডে মাঠে নামার কথা ছিল তামিমের কিন্তু টাইগার একাদশে ছিলেন না তিনি।

অন্যদিকে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ওয়ানডে সিরিজ পুরোটাই মিস করবেন মোস্তাফিজুর রহমান। এমনকি এরপর টি-টোয়েন্টি সিরিজটিতেও মাঠের বাইরে থাকতে পারেন টাইগারদের বোলিং আক্রমণের মূল এই অস্ত্র। তবে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ওয়ানডেতে নির্বাচকেরা মুস্তাফিজের বিকল্প হিসেবে পেসার আল আমিন হোসেনকে নেয়ার চিন্তাভাবনা করছিলেন কিন্তু আল আমিনের দক্ষিণ আফ্রিকার ভিসা না থাকায় শফিউলকে নেয়া হয়েছে।

অন্যদিকে প্রোটিয়াদের বিপক্ষে ঘুরে দাড়াতে পারে টিম টাইগাররা এমনটা মনে করছেন টাইগার দলের সাবেক সহ-অধিনায়ক শাহরিয়ার নাফিস। বিডি২৪লাইভ ডট কমকে দেওয়া একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে হোম কন্ডিশনে সবাই ভালো খেলে। বিগত তিন চার বছর ধরে বাংলাদেশ ও হোম কন্ডিশনে ভালো খেলেছে। সেই দিক থেকে হোম কন্ডিশনে দক্ষিণ আফ্রিকা খুবই শক্তিশালী প্রতিপক্ষ। বাংলদেশ যত টুক ভালো খেলছে তার চেয়ে যোজন যোজন বেশি ভালো খেলছে দক্ষিণ আফ্রিকা। তবে বাংলাদেশের পারফামেন্স কিছুটা হতাশাজনক। আমরা আরেকটু ভালো পারফামেন্স আশা করেছিলাম। আমরা দেখেছি দক্ষিণ আফ্রিকার হোম কন্ডিশনে অনেক বড় বড় দেশ নাকানি চুবানি খেয়ে আসে, ঐ হিসেবে বাংলাদেশ নবীন একটি দল ওখানে গিয়ে বাংলাদেশের সমস্যা হবে এটাই স্বাভাবিক। তবে আসা করছি বাকি ম্যাচে বাংলাদেশ ভালো করবে।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: