বিএনপির বিকল্প হিসেবে নতুন রাজনৈতিক জোট

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ০৩:০৭ পিএম

মওলানা ভাসানীর আদর্শে উদ্বুদ্ধ হয়ে তার নামে একটি নতুন জোট আত্মপ্রকাশ করেছে। সেটির নাম রাখা হয়েছে ‘মওলানা ভাসানী ঐক্যজোট’। এই জোটটি সম্পূর্ণ মওলানা ভাসানীর আদর্শভিত্তিক হবে বলে জানান নব গঠিত জোটের আহবায়ক ও ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদীপ এম এ ভাসানী।

বুধবার ১৮ অক্টোবর দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নতুন জোট ‘মওলানা ভাসানী ঐক্যজোট’ আত্মপ্রকাশ করেছে। বঙ্গদীপ এম এ ভাসানীকে আহবায়ক ও বেনজীর আহমেদকে জোটের সদস্য সচিব দায়িত্ব দিয়ে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

সাংবাদিক সম্মেলনে আরো জানানো হয়, আগামী একাদশ জাতীয় নির্বাচনে এই নতুন জোটটি অংশগ্রহণ করবেন। তারা প্রতিটি আসনে তাদের মনোনীত প্রার্থী দিবেন। এই জোট বিএনপি ও জাতীয় পার্টি বিকল্প শক্তি হিসেবে ভুমিকা রাখবে বলে জানান। তারা আরো দাবি করেন, নির্বাচনের পূর্বে সকল দলকেই নতুন করে নিবন্ধন পদ্ধতির আলোকে হালনাগাদ করতে হবে। আমরা বরাবর দেখেছি নির্বাচনী সিডিউল ঘোষণা করলে তরিঘরি করে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় সামান্য ভুলের কারণে হাজার হাজার প্রার্থী বাদ পরে যায়। এজন্য এখন থেকে যারা জাতীয় নির্বাচনে অংশ নিবে তাদের প্রার্থীতা নামে রেজিষ্ট্রেশন করতে হবে।

বর্তমান গঠিত জোটের শরিক দলগুলো হলো: ন্যাপ ভাসানী, আমজনতা পার্টি (এজেপি), আওয়ামী পার্টি বাংলাদেশ, ন্যাশনাল আওয়ামী পার্টি, বাংলাদেশ জাতীয় ভূমিহীন আন্দোলন, বাংলাদেশ বেকার সমাজ, ন্যাশনাল আওয়ামী পার্টি, জাতীয় তফসিল ফেডারেশন, বাংলাদেশ সচেতন হিন্দু পরিষদ, বাংলাদেশ মাইনরিটি পার্টি, গণতান্ত্রিক ন্যাপ ভাসানী।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: