প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আব্দুল্লাহ আল মামুন

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকায় পৌঁছেছেন খালেদা জিয়া

১৮ অক্টোবর, ২০১৭ ১৭:৩৬:১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ঢাকায় পৌঁছেছেন। বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৫টা ১৯ মিনিটে তাকে বহনকারী ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দর থেকে গাড়িতে উঠে গুলশানের দিকে রওয়ানা দিয়েছেন তিনি। তবে যানজটের কারণে তিনি আটকে আছেন বলে জানা গেছে।

খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দর থেকে শুরু করে গুলশান পর্যন্ত লাখ লাখ নেতাকর্মীদের ঢল দেখা গেছে। এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেও বেশ উপস্থিতি দেখা গেছে।

বেলা সাড়ে ১২টা থেকেই বেগম জিয়াকে বরণ করার জন্য বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল এবং মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করেছেন।

বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে রাজপথে বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপিসহ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল এবং মহিলা দলসহ দলটির কেন্দ্রীয় নেতাদের উদ্যোগে এই শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে বুধবার দুপুর থেকে বিমানবন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ দেখা গেছে। সেখানে দায়িত্বরত পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, খালেদা জিয়া একজন সম্মানিত ব্যক্তি। তিনি আজ বাংলাদেশে আসবেন। তাই তার নিরাপত্তার কথা চিন্তা করেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাকে গ্রেফতার করা হবে কিনা জানতে চাইলে পুলিশের এক কর্মকর্তা বলেন, তাকে গ্রেফতারের কোন কপি পুলিশের কাছে নেই। তাই এ ব্যাপারে কিছু বলতে পারবো না।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের সহ-সভাপতি বিডি২৪ লাইভকে বলেন, শুধু ঢাকা নয় এর পার্শ্ববর্তী জেলাগুলো থেকেও বেগম খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে বিমানবন্দর এলাকায় আজ (বুধবার) হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হবেন।

তিনি বলেন, ব্যাপক শোডাউনের মাধ্যমে বিমানবন্দর থেকে গুলশানে তার বাসা পর্যন্ত দেশনেত্রীকে নিয়ে যাব। এদিকে বেগম জিয়ার দেশে ফেরাকে কেন্দ্র করে বিমান বন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিবির কর্মকর্তা বিডি২৪ লাইভকে বলেন, পুরো বিমানবন্দর এলাকাজুড়ে কঠোর নিরাপত্তারর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এখানে যেন কোনো প্রকার অপ্রিতিকর ঘটনা না ঘটে সেদিকে আমাদের কঠোর নজর থাকবে। প্রতিদিন যে পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখানে দায়িত্বে থাকে আজ তার চেয়ে বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন পোশাকে থাকবে বলেও জানান তিনি।

চিকিৎসা ও পরিবারের সাথে সময় কাটানোর প্রায় ৩ মাস পর লন্ডন থেকে দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জানা গেছে, মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়ে বুধবার (১৮ অক্টোবর) বিকেল সাড়ে চারটা থেকে পাঁচটার মধ্যে হরযত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

গত ১৫ জুলাই চিকিৎসা ও পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর জন্য যুক্তরাজ্যে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বড় ছেলে তারেক রহমানের বাসায় ওঠেন।

বিডি২৪লাইভ/এএএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: