জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৭, ০৮:৩৭ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের ১ম বর্ষ  স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হবে। এক যোগে মোট বারটি কেন্দ্রে বিকাল ৩.০০ থেকে ৪.০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। বুধবার (১৮ অক্টোবর) এক বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবার ‘ডি’ ইউনিটের ৫৮০টি আসনের বিপরীতে ২৮,৭৪৯ জনশিক্ষার্থী আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

ভর্তি পরীক্ষার্র্থীরা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেনা। কোন পরীক্ষার্থী পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ইলেক্ট্রনিক ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রিনিকডিভাইস সঙ্গে আনতে পারবেনা। পরীক্ষার্থীদের হাফহাতারজামাও স্যান্ডেল (জুতা ও মোজাব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতেহবে। 

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিল যোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে। প্রিন্টকৃত দুই কপি প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষা দিতে পারবে না।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্রঅবশ্যই সঙ্গে আনতেহবে। ‘ডি’ইউনিটেরভর্তি পরীক্ষারআসনবিন্যাসসহভর্তি সংশ্লিষ্টবিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.jnu.ac.bd or  http://admissionjnu.info) এ পাওয়া যাবে। 

বিডি২৪লাইভ/এস এ  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: