লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান

১৯ অক্টোবর, ২০১৭ ১৫:১৫:৫১

পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না লঙ্কানদের। বরং একপর্যায়ে ২ উইকেটেই ১১২ রান তুলে ফেলেছিল উপুল থারাঙ্গার দল। থারাঙ্গা নিজেই করেছে ৬১ রান। শ্রীলঙ্কান ইনিংসে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ। বল হাতে ভালো পারফর্মেন্স করেন হাসান আলী। আর ব্যাট হাতে সেঞ্চুরি তুলে নেন ইমাম-উল-হক। আর এ দুইজনের দুর্দান্ত পারফরমেন্সে দুই ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতে নিল পাকিস্তান।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এরপর হাসান আলীর ঝড়ে এরপর রীতিমত লণ্ডভণ্ড হয়ে যায় লঙ্কানদের ইনিংস। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কেউই হাফ সেঞ্চুরির দেখা পাননি। তবে শেষদিকে থিসারা পেরেরার ৩৭ বলে ৩৮ রান করলে ২০৮ রানের সংগ্রহ দাঁড়ায় শ্রীলঙ্কার। পাকিস্তানের পক্ষে ৩৪ রানে ৫টি উইকেট নিয়েছেন হাসান আলী। শাদাব খান ২টি এবং জুনায়েদ খান ও মোহাম্মদ হাফিজ নিয়েছেন ১টি করে উইকেট।

২০৯ রানের জবাবে ব্যাট করতে নেমেই ৭৮ রানের উদ্বোধনী জুটি গড়েন ইমাম ও ফখর জামান। ব্যক্তিগত ২৯ রানে সাজঘরে ফেরেন ফখর। দ্বিতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে ৬৬ রানের জুটির করে ইমাম এবং অভিষেক ম্যাচেই সেঞ্চুরি তুলে নেন ইমাম। অভিষেকে মাত্র দ্বিতীয় পাকিস্তানি হিসেবে সেঞ্চুরি করেছেন বাঁহাতি এই ওপেনার। সব দেশ মিলিয়ে তিনি রয়েছে ১৩তম। পরের বলেই পুল করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাঁজঘরে ফিরেন। জয়ের বাকি কাজটুকু সারেন মোহাম্মদ হাফিজ। ৫১ বলে ৪ বাউন্ডারিতে ৩৪ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: