প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

যানজটের জন্য সবাইকে দায়ী করলেন মন্ত্রী

১৯ অক্টোবর, ২০১৭ ১৫:৪০:১৬

সরকারের ধারাবাহিকতায় অনেক জনসমস্যার সমাধান হয়েছে। উন্নয়নে সরকারের এ ধারাবাহিকতা রক্ষা করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

মন্ত্রী বলেন, বিএসটিআইকে নগর উন্নয়নে সহযোগী কাজ করতে হবে। উন্নয়নে সহযোগীতা করার জন্য আমরা একাধিক পরিকল্পনা গ্রহণ করেছি। কেমিক্যাল ইন্ডাস্ট্রি-লাইট ইঞ্জিনিয়ারিংকে রাজধানী থেকে সরিয়ে নেয়া হবে। ট্যানারি শিল্পের মতো বিসিকের সহযোগীতায় আলাদা অঞ্চল করে ঢাকা থেকে বিভিন্ন শিল্প সরিয়ে নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) অডিটোরিয়ামে "বিশ্ব মান দিবস-২০১৭" উপলক্ষে আলোচনা সভায় মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, নগরের যানজট সমস্যার জন্য মুলত আমরা সবাই দায়ি। পৃথিবীতে এমন কোনো দেশ নেই যেখানে যাটজট নেই। যাটজটের বিষয়ে বদনাম হচ্ছে শুধু আমাদের।

আলোচনা সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, নান্দনিক নগরায়ন বা স্মার্ট নগর করতে হলে আমাদের চিন্তা-ভাবনা পরিবর্তন করতে হবে। স্মার্ট চিন্তা করতে হবে।

বৃষ্টির কারণে দক্ষিণের রাস্তা-ঘাট সংস্কারে বিলম্বের কথা উল্লেখ করে মেয়র বলেন, আমাদের মৌলিক সমস্যা এখনও রয়ে গেছে। সমস্যা সমাধানের চেষ্টা করছি। ২০১৮ সালের মাঝারিতে পুরাণ ঢাকার চেহারা পাল্টে যাবে। অনেক কিছুই ডিজিটাল ও আধুনিকায় করা হবে। তখন পুরাণ ঢাকা দেখার জন্য সকলকে অগ্রিম দাওয়াত দিলেন মেয়র।

বিএসটিআইয়ের মহাপরিচালক সাইফুল হাসিব আলোচনা সভায় সভাপতিত্ব করেন। সভায় আরও বক্তব্য রাখেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ( এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: