প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নিজেকে খলিফা ও ইমাম মাহাদী দাবিকারী গ্রেফতার

১৯ অক্টোবর, ২০১৭ ১৮:২৪:৩৯

রাজধানীর শাহাজানপুর এলাকা থেকে স্বঘোষিত খলিফা ও নিজেকে ইমাম মাহাদী দাবিকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। তার নাম আলক্বাযী মোহাম্মদ মহিউদ্দীন (৪৫) বলে জানা গেছে। বুধবার (১৮ অক্টোবর) রাতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুলসংখ্যক উগ্রবাদী ও রাষ্ট্রবিরোধী প্রচারণার লিফলেট ও কম্পিউটার, প্রিন্টার জব্দ করা হয়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, আলক্বাযী মোহাম্মদ মঈন উদ্দিন নিজেকে মহান আল্লাহ কর্তৃক মনোনীত বিশেষ দূত, অনুগত দাস, ইসলামের খলিফা এবং ইমাম মাহাদী হিসেবে দাবি করে দীর্ঘদিন যাবত অপপ্রচার চালিয়ে আসছিলেন। তিনি বলেন, ৩০-৪০ জনের একটি অনুসারী দল তৈরি করেছেন তিনি। তার নিজ বাসায় অনুসারীদের উগ্রবাদী ও রাষ্ট্রবিরোধী বিষয়ে দীক্ষা দিতেন বলে জানা যায়। এই ধরনের বৈঠক বা আলোচনায় প্রায়ই ১০-১৫ জন অনুসারী উপস্থিত থাকতেন।

অনুসারীদের মধ্যে তার নেতৃত্বে দেশে ধর্মীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ভ্রান্ত মতবাদ প্রচার করে যাচ্ছিলেন। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে সংস্থার নামে-বেনামে গণতন্ত্র, রাষ্ট্রবিরোধী অসংখ্য উগ্রবাদী মতামত সম্বলিত লিফলেট প্রেরণ করে আসছিল।

আলক্বাযী মোহাম্মদ মঈন উদ্দিন ধর্মকে পুঁজি করে রাষ্ট্রবিরোধী উগ্রবাদের বীজ বপন করে চলছিল, যা যেকোনো মুহূর্তে সামাজিক ও ধর্মীয় বিশৃঙ্খলা এবং নাশকতা তৈরির সহায়ক। তিনি উদ্দেশ্যে প্রণোদিতভাবে দেশের নিরাপত্তা বাহিনীকেও লক্ষ্য করে অপপ্রচার চালাতেন। জিজ্ঞাসাবাদে তিনি মদিনা সনদের ন্যায় ঢাকা সনদও প্রস্তুত করেছেন বলে জানা যায়।

বর্তমানে কোরআনের বাংলা অনুবাদসমূহ সঠিক নয় দাবি করে নিজে পবিত্র কোরআনের একটি পূর্ণাঙ্গ অনুবাদের খসড়া তৈরির কাজও করছিলেন। গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: