দীপাবলিতে বর্ণিল সাজে ইবি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৭, ১০:৫৮ পিএম

প্রদীপের আলোয় জীবনকে আলোকিত করার প্রত্যাশা নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দীপাবলি উৎসব পালন করেছে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) কাঁলিপূজার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র নিচ তলায় অবস্থিত হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনালয়, টিএসসিসি’র সামনে ও মেইন গেটে প্রদীপ জ্বালিয়ে দীপাবলি উৎসব পালন করে তারা।

&dquote;&dquote;

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপাসনালয়ের সামনে প্রদীপ জালিয়ে দীপাবলী উৎসবের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার ও সাজ্জাদ হোসেন জাহিদ।

&dquote;&dquote;

প্রদীপ প্রজ্বলন শেষে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আতোশবাজি ও রং বেরংয়ের ফানুস উড়াই শিক্ষার্থীরা। চারদিকে প্রদীপ প্রজ¦লন, ফানুস উড়ানো ও আতোশবাজির আলোয় বর্ণিল হয়ে ওঠে ইসলামী বিশ্ববিদ্যালয়।

&dquote;&dquote;

উল্লেখ্য, প্রতিবছর দূর্গা পূজার পরবর্তী অমাবসায় অনুষ্ঠিত হয় কাঁলি পূজা। যা আবার অনেকে শ্যামা পূজা, দেওয়ালী বা দীপাবলি উৎসব নামেও পালন করে থাকেন।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: