বায়ার ক্রপসায়েন্সের ১৫তম বর্ষপূর্তি উৎযাপিত

২০ অক্টোবর, ২০১৭ ১২:৪৪:২৪

জার্মানভিত্তিক বিশ্বখ্যাত কোম্পানি বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ১৫ তম বর্ষপূর্তি অনুষ্ঠান ১৬ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপি অনুষ্ঠানে রক্তদান কর্মসূচি, টিম বিল্ডিং, টাউন হল মিটিং ও বায়ার অংশীদারদের নিয়ে মতবিনিময় ও বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বায়ার বাংলাদেশ এর ওয়েব পেজ উদ্ধোধন করা হয়।

অনুষ্ঠানে সিনিয়র বায়ার রিপ্রেজেন্টেটিভ, সাউথ এশিয়া রিচার্ড ভ্যান ডার মারওই, বাংলাদেশে নিযুক্ত জামার্নীর রাষ্ট্রদূত ড. থমাস প্রিন্স, বাংলাদেশ ক্যামিকেল ইন্ড্রাস্টিজ কর্পোরেশন এর চেয়ারম্যান শাহ মোহাম্মাদ আমিনুল হক, বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মহাপরিচালক মো: গোলাম মারুফ, বায়ার সাউথ এশিয়া এর ল, প্যাটেন্ট ও কমপ্লায়েন্স এর কান্ট্রি গ্রুপ হেড রাজিব জীবানলাল ওয়ানি ও বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক শ্রীনিভাসা কুমার কারাভাদী বক্তৃতা করেন।

অনুষ্ঠানটি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশে বায়ার এর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। দিনব্যাপি অনুষ্ঠানে ঢাকাস্থ বায়ার এর প্রধান কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, টিম বিল্ডিং কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিকেলে বায়ার এর ম্যানেজমেন্ট পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়। টাউন হলে বায়ার বাংলাদেশের নানাদিক তুলে ধরেন বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক শ্রীনিভাসা কুমার কারাভাদী।

বায়ার গ্রুপ ইন্ডিয়া’র ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড ভ্যান ডার মারওই বাংলাদেশের ব্যবসায়িক কার্যক্রমের প্রশংসা করে আগামীতে আরো প্রবৃদ্ধি অর্জনের জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। দেশব্যাপি ক্রপক্লিনিকগুলোতে বৃক্ষ রোপন কর্মসূচি, ডায়বেটিক নির্ণয়সহ নানা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় বায়ার এর অংশীদারদের মধ্যে বিভিন্ন কোম্পানির উচ্চ পর্যায়ের কর্মকর্তা, ফুড চেইন পার্টনার ও বিভিন্ন সরকারি ও বেসরকারি পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থেকে মতবিনিময় সভায় অংশ নেন। ময়মনসিংহ থেকে আগত ১০ জন মডেল কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ, বায়ার বাংলাদেশের ওয়েব পেজ উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে বায়ার এর প্রথম সারির ১০ জন পরিবেশক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বায়ার ক্রপসায়েন্স ১৬ অক্টোবর ২০০২ সালে এভেনটিস থেকে বায়ার নামে বাংলাদেশে যাত্রা শুরু করে।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: