সাইফুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

টানা বৃষ্টিতে জনজীবন স্থবির

২০ অক্টোবর, ২০১৭ ১৩:১৬:৫৭

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকাল থেকে টিপ টিপ করে পরা বৃষ্টি শুক্রবারও (২০ অক্টোবর) চলছে। টানা বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর বিভিন্ন সড়ক। ছোট-বড় সড়ক ছাড়াও বৃষ্টির পানি থেকে রেহাই পায়নি শহরের অলিগলি সড়কগুলো। বৃষ্টিতে বাসা থেকে বের হতে পারছেন না অনেকে। রাজধানীর রাস্তাঘাট একবারেই ফাঁকা। বৃষ্টির কারণে রাজধানীর জনজীবন স্থবির হয়ে পরেছে।

শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা গেছে, টানা বৃষ্টিপাতে নগরীর বিভিন্ন সড়কে হাটু পানি জমেছে। শহরের প্রাণকেন্দ্র মতিঝিল, পল্টন, নয়াপল্টন, কাওরান বাজার এলাকা তলিয়ে গেছে। বনানী, মহাখালী এলাকাতেও সড়কে পানি উঠে যায়। ধানমন্ডির বিভিন্ন সড়কগুলোতে পানি জমে থাকতে দেখা গেছে। এতে যান চলাচল ব্যাহত হয়।

গ্রীন রোডের চা দোকান আফজল হোসেন বলেন, এমনিতেই শুক্রবার ব্যবসা নাই। তারপর আবার বৃষ্টি। আজকে মনে হয় দোকানটা আর খুলতে পারতাম না। আফজালের চায়ের দোকানটি গ্রীন হাসপাতালের বিপরীত পাশে সড়কের ফুটপাতের উপর। ধানমন্ডির ১৫ নম্বর এলাকার সড়কটি পানির পাইপ বসানোর জন্য খোঁড়াখুঁড়ি চলছে। বৃষ্টির দিনের সেই এলাকার মানুষদের যাতায়াতে অনেক কষ্ট পোহাতে হয়।

জুতা দোকানদার আবুল হোসেন বলেন, রাস্তা দিয়ে এমনিতে চলাচল করতে কষ্ট হয়। এখন আবার বৃষ্টি, মানুষের তো ঘর থেকে বাহির হতে পারছে না। রাস্তার মধ্যে কাঁদা আর কাঁদা।

বৃষ্টিপাতে রাজধানীর কাওরান বাজার, ফার্মগেইট, ধানমন্ডির, মৌচাক, মগবাজার, মালিবাগ, রামপুরা, গুলশান-১, তাঁতীবাজার, বংশাল, ধোলাইখাল, মৈশুন্ডি, ওয়ারী, যোগীনগর, বনগ্রাম লেন, গোপীবাগ, টিকাটুলী, পোস্তগোলা, শ্যামপুর, জুরাইন, ফরিদাবাদ, বাসাবো, ও গুলিস্তানসহ আশপাশের এলাকায় সামান্য জলাবদ্ধতার সৃষ্টি হয়।

প্রাইভেট কোম্পানিতে কর্মরত অফিসগামী রাজীব নামে এক যাত্রী বলেন, সকাল থেকে বৃষ্টি। বৃষ্টির কারণে বাসা থেকে বাহির হতে অনেক সমস্যা হয়। সঠিক সময়ে অফিসের যেতে না পারলে বসের কাছ থেকে অনেক কথা শুনতে হয়। এই বৃষ্টিতে সত্যিই দুর্ভোগে পড়েছি।

বিডি২৪লাইভ/এসআই/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: