ফাতেমা তুজ জোহুরা

ডেস্ক কন্ট্রিবিউটর

হাইলাইটার লাগানোর সঠিক উপায় (ভিডিও)

২১ অক্টোবর, ২০১৭ ০০:১৫:০০

আধুনিক যুগের যে কোনো নারীর জন্য মেকআপ সত্যিকার অর্থেই এক সহায়ক শক্তি। তাই এই শক্তিকে যথাযথ ব্যবহারের জন্য আমাদের জানা প্রয়োজন কীভাবে নিজের ত্বকের জন্য উপযুক্ত মেকআপ বেছে নেওয়া যায়।

যথার্থ প্রসাধন সামগ্রী কেনার ক্ষেত্রে কিংবা নিজের ত্বকের জন্য যথার্থ মেকআপ নিতে সবার আগে বুঝে নিন আপনার ত্বকের ধরন। এরপরে ধীরে ধীরে তার ব্যবহার সম্পর্কেও জেনে নিন। আজ আমরা হাইলাইটার ব্যবহার সম্পর্কে জানব।

বোতলে ফাউন্ডেশনের রং খানিকটা গাঢ় দেখায়। তাই কেনার সময় ত্বকের সঙ্গে যে ফাউন্ডেশনের রং মানানসই হয় তা বেছে নিতে হয়। পছন্দসই ফাউন্ডেশন ট্রাই করতে হয় জো লাইনের উপর, ফাউন্ডেশনের রং ঠিকমতো বুঝতে পারা যায় জো লাইনে খুব ঢলে ঢলে ফাউন্ডেশনটি মেশানো হলে।

মনে রাখতে হবে ঘাড়ের চেয়ে মুখের রঙ হালকা হয়। তাই হালকা এবং গাঢ় দু'রকমের মেকআপই বেছে নেওয়া উচিত।

হালকা রং ত্বককে উজ্জ্বল করবে, গাঢ় রং নানা জায়গায় শ্যাডিং হিসেবে ব্যবহূত হবে। তৈলাক্ত ত্বকের জন্য বেছে নিন অয়েলফ্রি লিক্যুইড ফাউন্ডেশন। এর সেলিসেলিস এসিড লোমকূপের গোড়াকে শক্ত রেখে ব্রন কমাতে সাহায্য করে। কখনও কখনও ব্যবহার করতে পারেন মেকআপ ব্যাজ ফাউন্ডেশন পাউডার। মুখের অতিরিক্ত চকচক ভাব দূর করবে এটি।

শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করা যেতে পারে ঘন ফাউন্ডেশন, যা ত্বকের আর্দ্রতা বজায় রাখবে এবং একই সঙ্গে অনুজ্জল হালকা ভাঁজ পড়েছে এমন ত্বকের জন্য বেছে নিতে পারেন ময়েশ্চারাইজার সমৃদ্ধ ফাউন্ডেশন। দাগ-ছোপহীন সমস্যামুক্ত ত্বকের জন্য লাইটটাচ লিক্যুইড ফাউন্ডেশন একটি যথার্থ উপকরণ।

বলিরেখাযুক্ত ত্বকের জন্য পেপটাইটস ভিটামিন সমেত হাইড্রেটিং ফিম বা লাইটওয়েট লিক্যুইড ফাউন্ডেশন পাওয়া যায়। ফাউন্ডেশন লাগানোর পর ফ্রেশ ব্রাশ দিয়ে হালকা পাউডার লাগাবেন মুখে।

ফাউন্ডেশনের পর ত্বকের জন্য সবচেয়ে বেশি যেটি গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে কনসিলার। আপনার গায়ের রঙের সঙ্গে মিশে গিয়ে কনসিলারের রং আরও গাঢ় শ্যাড তৈরি করে। কনসিলারের রং যদি শিশির থেকে ত্বকের অর্ধেক হালকা দেখায় তাহলে সেই রঙের কনসিলার আপনার ত্বকের জন্য ঠিক। মুখের সুন্দর অংশ উজ্জ্বল করে তোলে হাইলাইটার।

ট্রাই করুন পাউডার মেকআপ হাইলাইটার, তবে ব্লাশ একটু সাবধানে লাগালেই ভালো। মুখের ভুল জায়গায় ভুল শেডের ব্লাশ কিন্তু খুঁতগুলো স্পট করে তুলতে পারে। ব্লাশ সাধারণত লাগানো হয় গালের উঁচু জায়গা থেকে কানের কাছাকাছি অবধি। মুখের মেকআপের সঙ্গে ব্লাশ খুব ভালো করে ব্লেন্ড না করে দিলে মেকআপ উগ্র দেখাতে বাধ্য।

আরও জানতে এই ভিডিও লিংকে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: