বরগুনায় প্লাবিত ৭ গ্রাম

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৭, ০১:৫২ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বরগুনাসহ আশপাশের এলাকা প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) থেকে শনিবার (২১ অক্টোবর) দিনভর মাঝারি ও ভারী বৃষ্টিপাত হয়েছে।

জেলার প্রধান দুটি নদী পায়রা ও বিষখালীতে অস্বাভাবিক জোয়ারের কারণে একাধিক বেড়িবাঁধ ভেঙে বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলতলা আবাসন, গোলবুনিয়া, পোটকাখালী, কুমড়াখালী, ডালভাঙ্গা, মোল্লার হোরা, ও তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের তেঁতুলবাড়িয়া গ্রামসহ মোট ৭ টি গ্রাম প্লাবিত হয়েছে।

&dquote;&dquote;প্লাবিত হয়েছে মূল শহর। তলিয়ে গেছে রাস্তাঘাট সহ শহরের নিম্নাঞ্চল। রিকশা ছাড়া চলাচল করতে না পারায় ভোগান্তিতে পড়েছেন শহরবাসী। এছাড়া বদরখালী ইউনিয়নের ফুলতলা আবাসনের প্রায় ১২টি গভীর নলকূপ জোয়ারের পানিতে নিমজ্জিত হওয়ায় প্রায় ১৭০টি পরিবারের খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

সদর উপজেলার ঢলুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আবু হেনা মোস্তফা কামাল টিটু জানান, জোয়ারের চাপে ইউনিয়নের মোল্লারহোরা গ্রামের একাংশ এবং বিকল্প বেড়িবাঁধ ভেঙে গোলবুনিয়া ও পোটকাখালী আশ্রয়ণের একটি অংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার ছয়-সাত’শ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল ফরাজী জানান, অস্বাভাবিক জোয়ারের কারণে তেঁতুলবাড়িয়া এলাকার বেড়িবাঁধ ভেঙে একাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় শতাধিক পরিবার।

বিডি২৪লাইভ/এইচকে/এস এ  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: