দ্বিতীয় দিনের মতো মংলা বন্দরের কাজ বন্ধ

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৭, ০২:২৫ পিএম

প্রাকৃতিক দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শনিবার (২১ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো মংলা বন্দরে অবস্থানরত জাহাজের পণ্য খালাস-বোঝাইয়ের কাজ বন্ধ রয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে মংলা সমুদ্র বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে। সাগরে অবস্থানরত জেলেদের নিরাপদে আশ্রয়স্থলে থাকার কথা বলেছে আবহাওয়া অফিস।

এ বন্দর ব্যবহারকারী নুরু অ্যান্ড সন্স-এর কর্ণধার এইচ এম দুলাল বলেন, টানা বর্ষণের ফলে জাহাজের পণ্য খালাস-বোঝাই সম্পূর্ণ রুপে বন্ধ আছে। এতে করে চরম আর্থিক ক্ষতির মুখে পড়েছেন বলে দাবি করেছেন তিনি।

শনিবার (২১ অক্টোবর) মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ওলিউল্লাহ একটি অনলাইন সংবাদকে বলেন, এখন মংলা বন্দরে একটি ক্লিংকার, তিনটি সার, চারটি চাল, একটি মেশিনারিজ এবং একটি সারবাহীসহ সর্বমোট ১৩টি জাহাজ অবস্থান করছে। আরও একটি সারবাহী জাহাজ আজ বন্দরে আসার শিডিউল রয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, নিম্নচাপটি বর্তমানে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। তবে এটি ধীরে ধীরে দুর্বল হয়ে যাচ্ছে।  রবিবার (২২ অক্টোবর) থেকে এ অবস্থা স্বাভাবিক হবে এবং বৃষ্টিপাত কমে যাবে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: