ভোলায় দিনভর বৃষ্টি, জলোচ্ছ্বাসের আশঙ্কা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৭, ০৪:০৫ পিএম

এম শরীফ আহমেদ,
ভোলা থেকে:

দ্বীপ জেলা ভোলায় শুক্রবার ভোররাত রাত থেকে দিনভর বৃষ্টি হচ্ছে। একই সাথে জেলার বিভিন্ন উপজেলায়  বৃষ্টিসহ নদনদীর পানি বৃদ্ধি পেয়েছে। এরমধ্যে উপজেলার বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ভোলায় গতকাল দিনে হালকা বৃষ্টি হলেও সন্ধ্যার পর থেকে তা বাড়তে থাকে। গভীররাতে ভারী বৃষ্টিসহ হালকা ঝড়ো বাতাসের খবর পাওয়া গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার (২১ অক্টোবর) বিকাল ৪টা পর্যন্ত  ভারী বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরসহ দেশের সমুদ্র বন্দর গুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদপ্তির। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপকূলীয় জেলা ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী, পিরোজপুর, কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর,খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিন্মাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট অধিক উচ্চতায় বায়ুতাড়িত জলোচ্ছ্বাস হতে পারে।

এছাড়া বৃষ্টিসহ ঝড়ো হাওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বঙ্গোপসাগরের নিকটতম অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টিপাতের চলমান প্রবণতা অব্যাহত থাকবে শনিবার পর্যন্ত।তবে রোববার কমার সম্ভাবনা রয়েছে।এদিকে টানা বর্ষণের কারণে এরইমধ্যে পুরো জেলায় জনজীবনে ভোগান্তি নেমে এসেছে। ব্যাঘাত ঘটছে স্বাভাবিক জীবনযাত্রায়।

বিডি২৪লাইভ/এস এ  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: