‘অর্থ ও মঞ্চের জন্য নৃত্যশিল্প অবহেলিত’

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৭, ০২:৪৩ পিএম

নৃত্যশিল্পকে এখনো অনেকেই মনের মধ্যে ধারণ করতে পারেনি। তাই শিল্প মাধ্যমটি অনেকাংশ অবহেলিত। এর প্রধান কারণ পৃষ্ঠপোষকতা বিশেষত অর্থের যোগান এবং নৃত্যমঞ্চ। তাই এই শিল্প মাধ্যমটি সব সময় পিছিয়ে রয়েছে। সৃষ্টি এই প্রথমবারের মত নৃত্যনাট্য উৎসব করতে যাচ্ছে। ‘সৃষ্টি-মীনা বাজার নৃত্যনাট্য উৎসব-২০১৭’ উৎসবটি আগামী ১-৪ নভেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে প্রদর্শিত হবে।

‘সৃষ্টি-মীনা বাজার নৃত্যনাট্য উৎসব ২০১৭’ উপলক্ষে সোমবার (২৩ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এক সংবাদ সম্মেলন আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী শামীম আরা নিপা, সৃষ্টির কালচারাল সেন্টারের পরিচালক আনিসুল ইসলাম হিরু, মানীবাজারের সিইও শাহীন খান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ডিপার্টমেন্ট অব ইংলিশ এন্ড হিউম্যানিটিস হেড প্রফেসর সামসদ মর্তুজা, জেমকন গ্রুপের সিএইচআরও সাঈদ আহমেদ প্রমুখ।

৪ দিন ব্যাপী এই নৃত্যনাট্য উৎসবের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে মীনাবাজার। সহযোগী স্পন্সর হিসেবে মীনা সুইট, ইউল্যাব, অর্গ্যানিকেয়ার, কাজী এন্ড কাজী টি এবং সহযোগীতায় রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী।

এখনো টিকেটের দাম নিধারণ করা হয়নি। তবে শিক্ষার্থীদের জন্য কম মূ্ল্যের টিকেটের ব্যবস্থা রয়েছে বলে জানান তিনি। তাছাড়া এক সাথে তিন দিনের টিকেট কিনলে এক দিন ফ্রিতে দেখার সুযোগ রয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: