তানভীন আহমেদ ফাহাদ

ডেস্ক এডিটর, বিডি২৪লাইভ

পাংশায় কৃষি প্রণোদনা বিতরণ

১৩ নভেম্বর, ২০১৭ ২০:৪৭:৩৯

মাসুদ রেজা শিশির,
পাংশা (রাজবাড়ী) থেকে:

আমাদের সরকারের আমলে সার কৃষকের দোড় গোড়াই এসেছে এখন সারের জন্য আর কৃষকদের জীবন দিতে হয়না লাইন দিয়ে দাঁড়িয়ে থাকতে হয় না। সার ও বীজের দাম কৃষকের ক্রয় ক্ষমতার মধ্যেই রয়েছে। রাস্তা ঘাট পাকা হওযায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ব্যবসায়ীরা গ্রামের বাজার গুলোতে ট্র্যাক নিয়ে মালামাল ক্রয় করছে এ কারণে কৃষক দামও ভাল পাচ্ছে।

বিএনপি জোট সরকারের আমলে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছিল। দিনের পর দিন লাইন ধরে দাঁড়িয়ে থেকেও কৃষক সার পায়নি।

বর্তমান ভাল জাতের বীজ রয়েছে যার ফলন অধিক। সোমবার (১৩ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা আ.লীগের সভাপতি ও রাজরাড়ী-২ আসনের এমপি, বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেন’র সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, পাংশা থানার অফিসার ইনচার্জ মো: মোফাজ্জেল হোসেন, উপজেলা কৃষি অফিসার জেসমিন আক্তার, সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আলী, হাবাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, যশাই ইউপি চেয়ারম্যান অধ্যাপক মো: সিদ্দিকুর রহমান, মৌরাট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: হাবিবুর রহমান প্রামানিক, কৃষি অফিসের
কর্মকর্তাগণসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এ সময় ৫৬০ জন কৃষকের মধ্যে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়। একই সাথে ৬ জন কৃষের মধ্যে পাওয়ার ট্রিলার বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: