প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

গোয়েন্দাদের অভিযান

শতাধিক আইফোন জব্দ

১৪ নভেম্বর, ২০১৭ ১৫:৩০:৩৫

রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও গুলশান এভিনিউ এলাকার বিপনি বিতান মলি ক্যাপিটা সেন্টারে অভিযান চালিয়ে আইফোনসহ বিভিন্ন ব্যান্ডের প্রায় দুই শতাধিক মোবাইল ফোন জব্দ করেছে গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সোমবার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, বিটিআরসি প্রতিনিধি এবং ঢাকা মহানগর পুলিশের সমন্বিত একটি দল প্রথমে বসুন্ধরা শপিং কমপ্লেক্স এলাকায় অভিযান শুরু করে। অধিদপ্তরের সহকারী পরিচালক সহিদুজ্জামান সরকার ছিলেন অভিযান পরিচালনার দায়িত্বে।

শপিং কমপ্লেক্সের দোকানদার গোয়েন্দা বিভাগের অভিজানের কথা জানতে পেরে অনেক দোকান আগেই বন্ধ করে দেয়। ফলে সকল দোকানে অভিযান চালাতে পারেনি, তবে তিনটি দোকান অভিযান করে প্রায় শতাধিক ফোন জব্দ করে গোয়েন্দা দল। গোয়েন্দা অধিপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন রাজস্ব ফাঁকি দিয়ে এইসব ফোন আমাদানি করা হয়েছে।

অধিদপ্তরের সহকারী পরিচালক সহিদুজ্জামান সরকার বলেন, এইসব আইফোন নিয়ম ভঙ্গ করে আনা হয়েছে। যার নম্বর বিটিআরসির নথিভুক্ত নয়। অবৈধ রাজস্ব ফাঁকি দেওয়ার ফলে সবগুলো ফোন জব্দ করা হয়েছে।

একই সময়ে উপ-পরিচালক এইচ এম শরিফুল হাসানের নেতৃত্বে আর একটি দল গুলশান এভিনিউ এলাকায় অভিযানে মলি ক্যাপিটা সেন্টারে বিভিন্ন দোকান থেকে আইফোন সহ বিভিন্ন ব্র্যান্ডের শতাধিক ফোন আটক করে।

অভিযানের বিষয়ে সহিদুজ্জামান বলেন, এই অভিযান সামান্য একটি ম্যাসেজ, যে কোন সময় আমরা আবার অভিযান চালাবো। সবাই সতর্ক হন।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: