মোস্তাক রয়েল

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

১৪ নভেম্বর, ২০১৭ ১৯:০১:০০

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়া শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) কুয়ালালামপুর বুকিত বিন্তাংয়ের হোটেল সলিলে আলোচনা সভার ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।

মালয়েশিয়া সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম বশির আলমের অনুষ্ঠান পরিচালনায় ও সংগঠনের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা মহানগর উত্তরের সভাপতি আলহাজ্ব এম এ কাইয়ুম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ৭ই নভেম্বর না হলে বাংলাদেশে বহুদলীয় রাজনীতি কিংবা গণতন্ত্রের বিকাশ ঘটত না। সেদিন সিপাহী জনতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশকে উপহার দিয়েছিল একজন শান্তির দূত। সেই সাথে ৭ই নভেম্বরের চেতনাকে কাজে লাগিয়ে অবৈধ হাসিনাকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে।

বিশেষ অতিথি মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্ত্রীয় কমিটির সদস্য মোহাম্মদ মোশাররাফ হোসেন তার বক্তব্যে বলেন, ভোটারবিহীন নির্বাচনে অবৈধভাবে ক্ষমতায় এসে আওয়ামী লীগ যতই মিথ্যা মামলা-হামলা করুক না কেনো জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখা যাবে না।

সংগঠনের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন তালুকদার তার বক্তব্যে বলেন, দেশ যখন অপশাসনে নিপতিত হয়, তখন গণতন্ত্র ও স্বাধীনতাযুদ্ধের মূল্যবোধ-অঙ্গীকার হুমকির সম্মুখীন হয়। এ জন্য ৭ নভেম্বরের চেতনায় দেশের সব জাতীয়তাবাদী দেশপ্রেমিক শক্তির ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মালয়েশিয়া যুবদলের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম খান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, রমজান আলী, জামশেদ আলম আরমান, আমজাদ হোসেন মৃধা, গোলাম কিবরিয়া, মাহমুদুর রহমান, মতিউর রহমান, আবদুল আহাদ, খোকন তালুকদার, এস এম কাওসার আলম এলিন, শেখ মোহাম্মদ সেলিম, মোশারফ হোসেন হৃদয়। মুক্তিযুদ্দের প্রজন্ম দল মালয়েশিয়ার সভাপতি মোঃ বাদল আহমেদ, পেশাজীবী দল মালয়েশিয়ার সভাপতি শেখ মোহাম্মদ জালাল, নাজমুল হাসান, মোঃ টিপু সুলতান, খালেদ হাসান রিপন, মোক্তার হোসেন নবিন খান, মোহাম্মদ শাহাবুদ্দিন শিহাব, আনোয়ার হোসেন, হেলাল শিকদার, কাওসার ভূঁইয়া, আবুল কাসেম নয়ন প্রমূখ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: