আফগানে হামলা: ২২ পুলিশ নিহত

১৪ নভেম্বর, ২০১৭ ২০:৫৭:০৮

ছবি: সংগৃহিত

আফগানিস্তানে তালেবান হামলায় ২২ পুলিশ নিহত বলে জানা গেছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে উগ্র গোষ্ঠী তালেবান এ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) পুলিশ জানিয়েছে, তালেবান সন্ত্রাসীরা এক ডজনেরও বেশি তল্লাশি চৌকিতে ধারাবাহিক হামলা চালিয়েছে। সোমবার দিবাগত রাতজুড়ে চালানো এসব হামলায় অন্তত ২২ পুলিশ নিহত এবং অপর ১৫ সদস্য আহত হয়েছে। এছাড়া, সরকারি বাহিনী ৪৫ সন্ত্রাসীকে হত্যা ও ৩৫ জনকে আহত করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অবশ্য, তালেবান পুলিশের ওই তল্লাশি চৌকিগুলোর একটিরও দখল নিতে পারেনি বলে জানিয়েছেন তারা।

কান্দাহারের পুলিশ প্রধানের মুখপাত্র জিয়া দুরারানি বলেছেন, "অতিরিক্ত সৈন্য ও বিমান হামলার সমর্থন না পৌঁছানো পর্যন্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ চালিয়ে যায় আমাদের বাহিনী।"

এদিকে, কান্দাহার পুলিশের বরাত দিয়ে স্থানীয় কিছু সূত্র জানিয়েছে, তালেবান সন্ত্রাসীরা জারি এবং মাইভান্দ জেলায় অবস্থিত নিরাপত্তা চৌকিগুলোতে হামলা চালিয়েছিল। গত কয়েক বছরের মধ্যে এটিই ছিল তালেবানের অন্যতম বড় ধরনের হামলা। পার্সটুডে

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: