মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

কুমিল্লার কাছে হারলো চিটাগং

১৪ নভেম্বর, ২০১৭ ২১:৪৩:৪০

১৪তম ম্যাচে টসে জিতে মিসবাহ-উল-হকের চিটাগং ভাইকিংসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত আসরে এই চিটাগংকেই নেতৃত্ব দিয়েছিলেন তামিম। এবার চিটাগং তার প্রতিপক্ষ। গত তিন ম্যাচে ২ জয় নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে কুমিল্লা। আর ৩ ম্যাচে ১ জয় নিয়ে ৫ নম্বরে আছে চিটাগং।

এখন পর্যন্ত চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেখা হয় দুইবার। প্রথম ম্যাচেই চিটাগং ভাইকিংস ৮ উইকেটে হারে ভিক্টোরিয়ান্সের কাছে। তবে এবার আর প্রতিশোদ নিতে পারে নি চিটাগং ভাইকিংস। এবার ১৪০ রানের সহজ লক্ষ করতে নেমে ৪ উইকেট হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা। যার ফলে কুমিল্লা ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে জিতে যায়। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য সুখবর হল, ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। যদিও অধিনায়কত্বের হাতবদলটা হয়নি এখনো।

১৪০ রানের টার্গেটে মাঠে নেমে ভালো করতে পারেনি ওপেনার তামিম ইকবাল। মুনারাবিরা বল করলে ব্যাটে লেগে বল উঠে যায় উপরে ক্যাচ ধরে শুভাশীষ রায় ফিরে যাওয়ার আগে ১০ বল খেলে ৪ রান করে। তামিম ফিরে গেলে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায় লিটন দাশ ও ইমরুল কায়েস কিন্তু লিটনকে মুনারাবিরা বোল্ড করলে কিছুটা চাপে পরে কুমিল্লা। লিটন আউট হয়ার আগে করে ২০ বলে ২১ রান। এর পর ধীরগতিতে খেলতে শুরু করে ইমরুল কায়েস ও জস বাটলার। কিন্তু ইমরুল কায়েস ৩৬ বলে ৪৪ রান ও বাটলার ৩১ বলে ৪৪ রান করে আউট হলে জয় থেকে ছিটকে পরে নি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হাল ধরে মারলন স্যামুয়েলস ৮ বলে ১৭ রান করে দল কে জয় এনে দেয়।

এর আগে ওপেনিংয়ে নেমেই ব্যাটে শুরুটা দারুন হয় চিটাগং ভাইকিংসের ব্যাটিংয়ে মাঠে ঝড় তলে লুক রনচি। যা দেখে মনে করেছিলো চিটাগং ভাইকিংসের সংগ্রহ ধারবে ২০০ এর মতো। কিন্তু লো স্কোরিংয়ের ধারাবাহিকতায় চিটাগং ভাইকিংসের ৪ উইকেটে হারিয়ে ১৩৯ কিন্তু সাইফুউদ্দিনের বলে রনচি (৩১) এলবিডব্লিউ আউট হলে ভেঙ্গে যায় এই জুটি।এরপর ভাইকিংসদের ব্যাটিংয়ে ধীরগতি নেমে আসে। মুনারবিয়াকে সঙ্গে নিয়ে নতুন রানের জুটি গড়ার চেষ্টা করেন সউম্যা।তবে বেশিদূর এই জুটি যেতে পারেনি ৩০রান করে স্ট্যাম্পিং আউট হন সৌম্য।এরপর আর কেউ ম্যাচ দীর্ঘ করতে পারেনি

সংক্ষিপ্ত স্কোর
কুমিল্লা ভিক্টোরিয়ান্স :১৪০/৪ (১৮.১ওভার)
ব্যাটিং : মারলন স্যামুয়েলস (১৭*), মোহাম্মদ নবি (০*)
আউট : তামিম ইকবাল, লিটন দাশ,ইমরুল কায়েস,জস বাটলার
টার্গেট : ১৪০

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ : ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, আল আমিন হোসেন, ব্রাবো, আরাফাত সানি, তামিম ইকবাল, মারলন স্যামুয়েলস, জস বাটলার, মোহাম্মদ নবি,রশিদ খান

চিটাগং ভাইকিংস একাদশ : মিসবাহ-উল-হক, মুনারাবিরা, সৌম্য সরকার, লুক রনচি, এনামুল হক বিজয়, সানজামুল ইসলাম, তানবীর হায়দার, তসকিন আহমেদ, শুভাশীষ রায়, সিকান্দার রাজা, ক্রিস জর্ডান।

বিডি২৪লাইভ/এস এ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: