রেস্তোরাঁয় কতক্ষণ পর মিলবে খাবার, জানাবে গুগল

১৫ নভেম্বর, ২০১৭ ০৯:৪০:৪৬

অনেক সময়েই নামীদামী রেস্তোঁরায় খেতে গেলে অপেক্ষা করতে হয় বেশ কিছুক্ষণ। বিশেষ করে তা যদি হয় ঈদের সময় বা অন্য কোন উৎসবের দিনে, তাহলে তো কথাই নেই। কিন্তু এই অপেক্ষা কতক্ষণের জন্য তা যদি আগেভাগে জানা যায়? সেই ব্যবস্থাই করতে চলেছে গুগল। গুগল ম্যাপ আর সার্চ করে জেনে নেওয়া যাবে সে সম্পর্কে।

প্রিয় রেস্তোঁরায় মোটামুটি কতক্ষণ অপেক্ষা করতে হবে, সেই তথ্য জানার ব্যবস্থা করা হচ্ছে। গোটা বিশ্বে প্রায় লাখো রেস্তোঁরার মধ্যে আপনার রেস্তোঁরার নাম সার্চ করবেন, বিজনেস লিস্ট ওপেন করবেন, পপুলার টাইম সেকশনে স্ক্রল করবেন । সেখানেই মিলবে কতক্ষন অপেক্ষা করতে হবে। একটি ব্লগ পোস্টে এমনটাই দাবি করছে গুগল। মোটামুটি কতক্ষণ অপেক্ষা করতে হবে তার একটা আন্দাজ মতো সময় মিলবে। সময় বারে ট্যাপ করলেই তা দেখা যাবে।

মোটামুটি সেই রেস্তোঁরায় কতক্ষণ ধরে গড়ে সবাই খেতে সময় নেন, কোন সময় গড়ে কতজন আসেন, সেই সব তথ্য যাচাই করে এই সিদ্ধান্ত জানাবে গুগল। পপুলার টাইমস সেকশনের টাইম ফ্রেমে যতবার আপনি ক্লিক করবেন, ততবার পপ আপ বক্স দেখাবে। সেখানে লাইভ বা আগের ডেটা দেখা যাবে। Busy, Usually Busy, Usually Not Busy, এরকম কিছু অপশন থাকবে। মোটামুটি অপেক্ষার সময়ও মিলবে সেখান থেকে।

এই ফিচার এর সাহায্য সময় নষ্ট হওয়ার হাত থেকে বাঁচা যাবে। খাবার খাওয়ার জন্য অযথা অপেক্ষা করার থেকেও রেহাই মিলবে। সময় দেখে বুঝে, তারপরেই রেস্তোঁরায় ঢুঁ মারা যাবে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: