আপনার বয়ফ্রেন্ড কি ভাল স্বামী হিসেবে প্রমাণিত হবে?

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৭, ১১:২৪ এএম

মাঝে মাঝে কিছু সম্পর্ক বছরের পর বছর পার হয়ে যায়। কিন্তু এরপরেও মাথায় চিন্তা আসে বিয়ে করার জন্য এই ব্যক্তি পারফেক্ট কিনা! একজন পারফেক্ট বয়ফ্রেন্ড যে খুব ভাল জামাই হবে তা কিন্তু নয়। কারণ যখন জীবনে অনেক বেশি দায়িত্ব আসবে, তখন সে হারিয়েও যেতে পারে। তবে কিছু বিষয় হিসেব রাখলে জানতে পাড়বেন, সঙ্গী জামাই হিসেবে কতটা ভাল হতে পারে-

১। তার খরচ করার বিষয়ে একটু নজর রাখবেন। সে কি হিসেব করে চলে নাকি বাবার টাকা উড়াতে পছন্দ করে? সে কিভাবে সারামাস চলে, তা দেখলে বুঝতে পারবেন সে কতটা দায়িত্বশীল।

২। আপনার বন্ধু এবং পরিবার তার সম্পর্কে কি ভাবে? ভালবেসে অনেক সময় সঙ্গীর কমতি বা গুণ কিছুই ভালভাবে চোখে পড়ে না। এক্ষেত্রে আপনাদের আশেপাশের মানুষেরা তার ব্যাপারে সঠিক বক্তব্য পেশ করতে পারবে। তৃতীয়জনের চিন্তাকেও কিছুটা প্রাধান্য দিন। তবে সবসময় তৃতীয় পক্ষের কথা শুনতে যাবেন না। এতে সম্পর্কে দূরত্ব আসবে।

৩। ঝগড়া হলে সে কিভাবে তা শেষ করে তাও দেখার বিষয়। একজন দায়িত্বশীল ব্যক্তি সবসময় কোন সমস্যা হলে, তা জলদি করে সমাধানের চেষ্টা করে। কিন্তু আপনার বয়ফ্রেন্ড যদি রাগ করে বসে থাকে এবং দীর্ঘসময় ধরে কথা না বলে থাকতে পারে, তাহলে এখনি সাবধান হন। কারণ এটি ভবিষ্যতের জন্য এক অশনি সংকেত।

৪। জীবনে কম-বেশি হার জিত থাকবেই। কখনও সুখ, কখনও দুঃখ, এই নিয়েই তো আমাদের পৃথিবী। কিন্তু কেউ যদি অল্পতেই বারবার হার মেনে যায়, তাহলে তাকে নিয়ে জীবনে অগ্রসর হওয়া খুব কঠিন হয়ে পড়ে।

৫। সে কি আপনাকে শ্রদ্ধা করে? প্রতিটি সম্পর্কে শ্রদ্ধা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়, তাই আপনার সঙ্গীর অবশ্যই আপনাকে শ্রদ্ধা করা উচিৎ। যদি আপনাদের মাঝে পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ না থাকে, তাহলে এই সম্পর্ক কখনও শক্তিশালী হবে না।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: