নাগরিক সমাবেশে সরকারি চাকরিজীবীদের বাধ্যতামূলক অংশগ্রহণের অভিযোগ বিএনপির

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ০৬:৩২ পিএম

নাগরিক সমাবেশে স্কুল-কলেজসহ সব সরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণ বাধ্যতামূলক করার অভিযোগও করেছে বিএনপি। শনিবার (১৮ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ভাসানী স্মৃতি সংসদের উদ্যোগে এক আলোচনা সভায় এ অভিযোগ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৭ মার্চের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ইউনেস্কোর তালিকাভুক্তি ‘আনন্দের কথা’ বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন,  ইউনেস্কোর এই তালিকাভুক্তি ‘আনন্দের কথা’। তাই বলে ঘটা করে সমাবেশ করে স্কুল-কলেজসহ সব সরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণ বাধ্যতামূলক করা কেমন গণতান্ত্রিকতা? 

‘সমাবেশকে সামনে রেখে তারা কী ব্যবস্থা নিচ্ছে? প্রত্যেকটা স্কুল-কলেজকে চিঠি দিয়েছেন না এলে শিক্ষকদের চাকরি থাকবে না। ব্যাংকে চিঠি দিয়েছেন না এলে পাঁচ দিনের বেতন কাটা যাবে এবং আসতেই হবে।’ বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব। 

উল্লেখ, শনিবার (১৮ নভেম্বর ) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক কমিটির আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি উপলক্ষে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিডি২৪লাইভ/এস এ 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: