নাগরিক সমাবেশ: ভোগান্তিতে নগরবাসী

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৭, ০৭:৩৩ পিএম

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি উপলক্ষে শনিবার (১৮ নভেম্বর ) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক কমিটি আয়োজিত সমাবেশকে কেন্দ্র করে এর আশপাশের এলাকায় দেখা গেছে তীব্র যানজট। ভগান্তিতে পড়েছে নগরবাসী। 

সমাবেশ চলাকালে সারেজমিন ঘুরে দেখা যায়, নগরীর ব্যস্ততম এলাকা শাহবাগ, সায়েন্সল্যাবরটারি, পল্টন ও গুলিস্তান এলাকায় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে আছে যানবাহন। সমাবেশ স্থলমুখী মিছিলের কারণেই এসবসড়কের রাস্তা আটকে রাখতে হয়েছে বলেই জানায় দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনী। 

&dquote;&dquote;

এদিকে সমাবেশে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকায় দুপুর থেকেই দলে দলে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে থাকে দলটির নেতাকর্মীরা। এসময় গণপরিবহণ সংকটও বেশ ভুগিয়েছে এসব পথের সাধারণ যাত্রীদের। 

রাস্তায় ভোগান্তি নিয়ে এক পথচারী বিডি২৪লাইভকে বলেন, এমন একটা ব্যবস্থা করা উচিৎ যেন যে কোন রাজনৈতিক কর্মসূচিতে সাধারণ মানুষকে রাস্তায় ভোগান্তি পোহাতে না হয়। সমাবেশের রাস্তায় যানজট হবে চিন্তা করে অনেক মানুষ ভয়ে বাসা থেকে বের হয়না। একাধিক পথচারীর সাথে কথা বলে জানা যায় গাড়ির অভাবে তারা হেঁটে হেঁটে বাসায় ফিরেছে। আর যদি গাড়িও পেয়েও থাকে তবে যানজটের ভয়ে গাড়িতেও উঠেন না। 

যানজটের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোশলে উদ্দিন আহমেদ বলেন, ‘সমাবেশস্থলকে কেন্দ্র করে ভারী যানবাহন নিয়ন্ত্রণ করা হয়েছে।’

বিডি২৪লাইভ/এস এ 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: