তবু চলছে সৌদি হামলা; আরো ১২ ইয়েমেনি নিহত

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ০৩:৪৩ পিএম

আন্তর্জাতিক তুমুল সমালোচনা ও বিরোধিতা উপেক্ষা করেই দারিদ্র পীড়িত ইয়েমেনে সৌদি আরব বর্বর সামরিক আগ্রাসন অব্যাহত রেখেছে। নতুন করে সৌদি জঙ্গিবিমান ইয়েমেনের সা’দা ও হুদাইদা প্রদেশে গতকাল (সোমবার) শেষবেলায় হামলা চালিয়েছে এবং এতে অন্তত ১২ জন নিহত হয়।

দিনের প্রথম হামলা হয়েছে উত্তরাঞ্চলীয় সা’দা প্রদেশে এবং সেখানে মারা গেছে তিনজন। পরে হুদাইদা প্রদেশে একটি যাত্রীবাহী বাসের ওপর সৌদি বিমান থেকে হামলা চালানো হয় এবং সেখানে মারা যায় নয়জন। এ হামলায় তিনজন আহত হয়েছে। এর আগে রোববার ইয়েমেনের জাওয়াফ প্রদেশে সৌদি বিমান হামলায় নিহত হয়েছিল ১১ জন। এর মধ্যে আটটি শিশু ও তিনজন নারী ছিলেন।-পার্সটুডে

২০১৫ সালের ২৬ মার্চ মাস থেকে সৌদি আরব ইয়েমেনে সামরিক আগ্রাসন চালিয়ে আসছে এবং এ পর্যন্ত সৌদি হামলায় ১২ হাজারের বেশি ইয়েমেনি নাগরিক নিহত হয়েছে। এছাড়া, যুদ্ধের কারণে সৃষ্ট দুর্ভিক্ষ ও কলেরায় চলতি বছরেই মারা গেছে ৪০ হাজারের বেশি শিশু। বছরের শেষ নাগাদ এ সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে যেতে পারে বলে জানিয়েছে ব্রিটেনভিত্তিক এনজিও সেইভ দ্যা চিলড্রেন ফান্ড।

বিডি২৪লাইভ/এমআর 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: