অধিনায়কের গড়া ভিতে ম্যাচ জিতলো খুলনা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৭, ০৫:০২ পিএম

আরিফুল হকের অপারজিত ৪৩ রানে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইটান্স । খুলনাকে জিততে হলে করতে হবে ১৬৭ রান কিন্তু এই রান তারা করতে নেমে ১৯.২ ওভার ৮ উইকেট হারিয়ে ৪ বল হাতে থাকতেই জয় তুলে নেয় খুলনা টাইটান্স এর আগে নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে রাজশাহী কিংস। 

এ লক্ষ পূরণ করতে গিয়ে দলীয় ৫ রানে খুলনা হারায় চ্যাডউইক ওয়ালটনের উইকেট। এরপর তারই পথ ধরে দলীয় ১৩ রানে হেটে যায় সেকুগে প্রসান্ন। তবে দলকে জয়ের জন্য এগিয়ে নিয়ে যাচ্ছিলো রাইলি রুশো কিন্তু ১৭ বলে ২০ রান করে রুশো ফিরে গেলে চাপে পরে খুলনা। সেই চাপ থেকে খুলনাকে একাই টেনে তুলে আধিনায়ক মাহামুদুল্লা রিয়াদ ৪৪ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি যার মধ্যে ছক্কার মার ১টি অন চারটি ৪ মারে ইনিংস সাজান তিনি। মাহামুদুল্লা দলীয় ১০৭ রানে ফিরে গেলে কেউ আর ইনিংস বড় করতে পারে নি তবে আরিফুল হক মাঠে নেমেই খুলনার স্কোর পাল্টিয়ে দেয়। আরিফুল হকের অপারজিত ৪৩ রানে ভর করে জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইটান্স। 

বিপিএলের ২৩তম ম্যাচে দুপুর ১টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাঠে নামে রাজশাহী কিংস ও খুলনা টাইটান্স।
এর আগে টস জিতে খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ড্যারেন স্যামির রাজশাহী কিংসকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। দুই দল প্রথমবারের মতো বিপিএলের পঞ্চম আসরে মুখোমুখি হয়েছে।

কিন্তু ব্যাটিংয়ে ভালো শুরু করতে পারেনি রাজশাহী কিংস। টিকে থাকার লড়াইয়ে খুলনা টাইটানসের মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস।বড়ই বাজে অবস্থা রাজশাহী কিংসের। দ্রুত ফিরে যান বেল ড্রুম্মোন্ড (০), মুমিনুল (৫) ও জাকির (০)। তবে কঠিন পরিস্থিতিতে অসাধারণ ব্যাট করে যান ওপেনার ডোয়াইন স্মিথ। সঙ্গী পান মুশফিককে। ধ্বংস্তুপ থেকে এ দুজনই টেনে তুলে দলকে। আজকের আগে ৬ ম্যাচে ২ জয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাত নম্বরে পড়ে আছে দলটি। পরের রাউন্ডে যেতে হলে টানা জয়ের বিকল্প নেই তাদের। মানে প্রতিটা ম্যাচই তাদের জন্য একরকম বাঁচা মরার। এই অবস্থায় মঙ্গলবার খুলনা টাইটান্সের বিপক্ষে ব্যাটিং মোটামুটি ভালোই করলো রাজশাহী কিংস। প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার ডোয়াইন স্মিথ ও মুশফিকের ঝড়ো ব্যাটিংয়ে ১৬৬ রানের ভালো স্কোর গড়ে তুলে তারা।

রাজশাহীর শুরুটা ছিল বড়ই হতাশার। ৩৬ বলে ৭ চার ও চার ছক্কায় ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন স্মিথ। অন্য দিকে ৩৩ বলে ৪ চার ও তিন ছক্কায় ৫৫ রান করেন মুশফিকুর রহিম। খুলনার পক্ষে জুনায়েদ খান ২৭ রান দিয়ে ৪ উইকেট নেন।। ৬ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৭ পয়েন্ট নিয়ে খুলনা রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। অন্যদিকে রাজশাহী পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। ৬ ম্যাচে মাত্র ২টিতে জিতেছে তারা, হেরেছে ৪টিতে।


সংক্ষিপ্ত স্কোর:
খুলনা টাইটান্স: ১৬৮/৮ (১৯.২ ওভার)
ব্যাটিং করছেন-আরিফুল হক (৪৩*), জুনায়েদ খান(১*)
আউট: মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম,নাজমুল হোসেন শান্ত, সেকুগে প্রসান্ন, রাইলি রুশো, কার্লোস ব্র্যাথওয়েট, চ্যাডউইক ওয়ালটন, আফিফ হোসেন।
টার্গেট: ১৬৭

খুলনা টাইটান্স একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ, সেকুগে প্রসান্ন, রাইলি রুশো, কার্লোস ব্র্যাথওয়েট, চ্যাডউইক ওয়ালটন, আফিফ হোসেন, জুনায়েদ খান।

রাজশাহী কিংস একাদশ: মুমিনুল হক, জাকির হোসেন, মুশফিকুর রহিম,মেহেদী হাসান, নাঈম ইসলাম জুনিয়র,ড্যরিয়েন স্যামি,হোসেন আলী,ডয়েন স্মিথ, জেমস ফ্রাঙ্কলিন, মোহাম্মদ সামী, ডাইনেল বেল ডুরমন্ড।

বিডি২৪লাইভ/এস এ 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: