মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা-রংপুর ম্যাচে ‘শেষ’ বলের রোমাঞ্চ

২১ নভেম্বর, ২০১৭ ২২:০৪:৪৪

হাই-ভোল্টেজ ম্যাচে রংপুর রাইডার্সের দেওয়া ১৪৩ রানের লক্ষ তারা করতে নেমে সব উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পরে ঢাকা ডায়নামাইটস।

৪ রানে হারে রংপুর রাইডার্সের কাছে। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকা ডায়নামাইটসের। দলীয় ২ রানে সুনিল নারিনকে আউট করে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ১ বলে ০ রান করে ফিরে যায় নারিন।

মর্তুজার পরে ঢাকা শিবিরে আঘাত হানে সোহাগ গাজী তার শিকার ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ১১ বলে ১১ রান করে আউট হয় সাকিব। মাঠে ভয়ংকর হয়ে উঠার আগেই এভিন লুইসকে এলবিডব্লিউ ফাঁদে সোহাগ গাজী ২৫ বলে ২৮ করে তিনিও ফিরে সাজঘরে।

তবে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে চেয়েছিলো জহুরুল ইসলাম অমি কিন্তু মাসরাফির বোলে বোল্ড হলে স্বপ্ন ভেঙ্গে যায় তার স্বপ্ন ফিরে যাওয়ার আগে করে ১৯ বলে ২৯ রান।

তবে ভুল বুঝাবুজির কারনে রান আউট হয়ে ফিরে যায় মোসাদ্দেক হোসেন। তিনি করেন ৬ বলে ২ রান। তবে ঢাকা শেষ ভরশা ছিলো আফ্রিদি তার ১৫ বলে ২১ রানের ঝড়ো ইনিংস দেখে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে ঢাকা কিন্তু আফ্রিদি কে বোল্ড আউট করে ফিরিয়ে দিলে ম্যাচ থেকে ছিটকে পরে ঢাকা।

পরে কাইরন পোলারর্ডের ব্যাটিংয়ে আবার স্বপ্ন দেখে ঢাকা কিন্তু পোলার্ড শেষ বলের আগের বলে আউট হলে পরাজয় নিশ্চিত হয়ে যায় ঢাকার।

নির্ধারিত ২০ ওভার খেলেতে নেমে ১বল হাতে থাকতে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান করে রংপুর রাইডার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিপিএলের (২১ নভেম্বর) হাইবোল্টেজ ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস।

এর আগে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে প্রথমে টস হেরে ব্যাটিংয়ে নামে মাসরাফি বিন মতুর্জার রংপুর রাইডার্স।

ব্যাটিংয়ে নেমে রংপুর রাইডার্সের দুই ওপেনিং ব্যাসম্যান ব্রেন্ডন ম্যাককালাম ও ক্রিস গেইল ধীরগতিতে খেলা শুরু করে।

দলীয় ৭ রানে জীবন পায় ক্যারেবিয়ন ব্যাটিং দানব ক্রিস গেইল তার ক্যাচটি ছাড়েন আবু হায়দার রনি এর পর ৩২ রানে ব্রেন্ডন ম্যাককালামকে বোল্ড করে সাজঘরে ফিরায় শহিদ আফ্রিদি কিন্তু সেই সময় রংপুরের আসার আলো ছিলো ক্রিস গেইল।

ম্যাককালাম ফিরে যাওয়ার পর আবু হায়দার রনি কে সাথে নিয়ে ঢাকা ডায়নামাইটস বোলাদের উপর চরাও হয় ক্যারেবিয়ন ব্যাটিং দানব ক্রিস গেইল ছক্কা মেরে হাফ সেঞ্চুরি পূরন করে তিনি। ২৮ বল খেলে ৫১ রান করে মোসাদ্দেক হোসেনের বলে সেই আবু হায়দার রনির হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যায়।

৪টি ছক্কা ও ৫টি চার মেরে ইনিংস সাজান এই ব্যাটিং দানব। ক্রিস গেইল ফিরে গেলে মাঠে আসে শাহরিয়ার নাফীস ত্নে আজও ব্যাট হাতে ব্যার্থ ৯ বলে ৯ রান করে ফিরে যায় তিনি। তখন কিছুটা চাপে পরে রংপুর।

তারপর বড় ইনিংস কেউই খেলতে পারেনি মাশরাফি ১১ বলে ১৫, মিথুন ২৬ বলে ২২ থিসারা পেরেরা ৯ বলে ১৫, জিয়াউর রহমান ৯ বলে ৪,সোহাগ গাজী ১ বলে ০, রুবেল হোসেন ১ বলে ০ করে ফিরে যায়।

মোহাম্মদ আমির পেস আক্রমণে যোগ দেয়ায় তাই বাধ্য হয়েই গত ম্যাচে ড্রপ করতে হয় একজন বিদেশীকে। বাদ পড়েন শহিদ আফ্রিদি। পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম জনপ্রিয় অলরাউন্ডার আফ্রিদি আজ আবার ফিরেছেন ঢাকা ডায়মাইটসের একাদশে।

তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন লঙ্কান কিংবদন্তী ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। এদিকে রংপুর রাইডার্সও একাদশে একটি পরিবর্তন এনেছে। একাদশে ফিরেছেন লঙ্কান গতিতারকা লাসিথ মালিঙ্গা।

সংক্ষিপ্ত স্কোর:
রংপুর রাইডার্স:
১৪৩
ঢাকা ডায়নামাইটস: ১৩৯

ঢাকা ডায়নামাইটসের হয়ে সাকিব নেয় ৫, শহিদ আফ্রিদি নেয় ২ মোসাদ্দেক হোসেন ও মোসাদ্দেক হোসেন নেয় ১টি করে উইকেট। রংপুর রাইডার্সে হয়ে মাশরাফি বিন মর্তুজা, থিসারা পেরেরা, সোহাগ গাজী ও রুবেল হোসেন ২টি করে ও লাসিথ মালিঙ্গা নেয় ১ করে উইকেট।

ঢাকা ডায়নামাইটস একাদশ: এভিন লুইস, শহিদ আফ্রিদি, মেহেদী মারুফ, সাকিব আল হাসান, জহুরুল ইসলাম অমি, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, সুনিল নারিন, আবু হায়দার রনি, মোহাম্মদ আমির, নাদিফ চৌধুরী।

রংপুর রাইডার্স একাদশ: ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শাহরিয়ার নাফীস, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, থিসারা পেরেরা, জিয়াউর রহমান, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, রুবেল হোসেন, লাসিথ মালিঙ্গা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: