আরিফুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জে স্মার্টকার্ড বিতরণ

বিপাকে ইসি: বিশেষ অতিথি আইভি না শামীম?

২২ নভেম্বর, ২০১৭ ১৪:২২:৪১

আগামী ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে স্মার্টকার্ড বিতরণ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ উপলক্ষে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। নারায়ণগঞ্জে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধান অতিথি থাকবেন সিইসি কেএম নূরুল হুদা কিন্তু বিশেষ অতিথি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি না নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানকে রাখা হবে এ নিয়ে বিপাকে ইসি।

এখন পর্যন্ত আরো কিছু অতিথি ঠিক করা হয়েছে। তারা হলেন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাব-১১-এর অধিনায়ক। নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণের এ অনুষ্ঠানে এখন পর্যন্ত রাখা হয়নি কোন জনপ্রতিনিধিকে। এ নিয়ে বিভিন্ন মহলে চলছে ক্ষোভ।

ইসি সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে অতিথির তালিকা সংক্রান্ত একটি চিঠি এনআইডি উইংয়ের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামকে পাঠিয়েছেন জেলা নির্বাচন কমিশনার আতাউর রহমান। চিঠিতে জেলাপ্রশাসকের প্রস্তাবিত অতিথিদের নাম উল্লেখ করা হয়েছে।

সূত্র জানায়, স্মার্ট কার্ড বিতরণের এ অনুষ্ঠানে অতিথিদের আমন্ত্রণ জানানোর বিষয়টি দেখভাল করেছেন সেখানকার জেলা প্রশাসক রাব্বী মিয়া। তবে স্থানীয় কোন জনপ্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি।

ইসির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভিকে আমন্ত্রণ জানানো হলে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমানকে আমন্ত্রণ জানাতে হবে। তা না হলে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হতে পারে।

ইসি কর্মকর্তারা জানান, স্মার্টাকার্ড বিতরণের পুরো প্রক্রিয়াতে স্থানীয় জনপ্রতিনিধিরা সম্পৃক্ত থাকেন। বিশেষ করে সিটি করপোরেশন এলাকায় মেয়রের নেতৃত্বে কাউন্সিলররা সর্বাত্মক সহযোগিতা করে থাকেন। তাদের সহযোগিতা ছাড়া একা নির্বাচন কর্মকর্তাদের পক্ষে এই বিশাল আয়োজন করা সম্ভব হয় না। নারায়ণগঞ্জ সিটিতে জনপ্রতিনিধিদের বাদ দিয়ে স্মার্টকার্ড বিতরণের কার্যক্রম উদ্বোধন করা হলে এনিয়ে ক্ষোভ সৃষ্টি হতে পারে।

ইসি সূত্র জানায়, আমন্ত্রণ বা ব্যানারে নাম না থাকলেও না জানানো হলেও মেয়রের হাতে স্মার্ট কার্ড তুলে দেওয়ার মাধ্যমে নারায়ণগঞ্জে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হবে।

বিডি২৪লাইভ/এআই/এমআর


বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: