মেয়াদ উত্তীর্ণ গাড়ির মেয়াদ বৃদ্ধির পায়তারা করছে মালিকরা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ০৫:৪০ পিএম

মেয়াদউত্তীর্ণ গাড়ি চালাতে গিয়ে নানা দূর্ঘটনার শিকার হতে হচ্ছে। রাস্তায় চলন্ত অবস্থায় গারি বন্ধ হয়ে য়ায়। এরই মধ্যে মালিকরা মেয়াদউত্তীর্ণ গাড়ির মেয়াদ বৃদ্ধির পায়তারা করছে মেয়াদ উত্তীর্ণ অটোরিক্সা অপসারণে কঠোর হুসিয়ারি দিয়েছে ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদ।  

বুধবার(২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ হুসিয়ারি জানান সংগঠনের নেতারা। ঢাকা জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত বলেন, মেয়াদউত্তীর্ণ গাড়ি চালাতে গিয়ে নানা দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। রাস্তায় চলন্ত অবস্থায় গাড়ি বন্ধ হয়ে য়ায়। এরই মধ্যে মালিকরা মেয়াদ উত্তীর্ণ গাড়ির মেয়াদ বৃদ্ধির পায়তারা করছে। আমরা মন্ত্রী ও বিআরটিএ'র কাছে অনুরোধ জানায় মেয়াদ বৃদ্ধি না করে আমাদের চালকদের নামে বরাদ্দকৃত গাড়ি দ্রূত চালকদের মাঝে বিতরণ করা হোক।

চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ফারুক হোসেন বলেন, আমরা উবার, পাঠাওয়ের বিপক্ষে নয় তবে তাদেরকে সিএনজির মত নীতিমালার আওতায় আনা হোক। প্রয়োজনে আমরাও অ্যাপসে সিএনজি অটোরিক্সা চালাবো।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে আট দফা দাবি বাস্তবায়নে শ্রমিক সমাবেশ শেষে মিছিল নিয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে স্বারকলিপি দেয় সংগঠনটির নেতৃবৃন্দ। ৮ দফা দাবিগুলো হলো- ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলরত মেয়াদ উত্তীর্ণ অটোরিক্সা অপসারণ করে নতুন গাড়ি প্রতিস্থাপন করতে হবে, ঢাকা মহানগরীর চালকদের নামে ৫ হাজার এবং  চট্টগ্রাম মহানগরীর চালকদের নামে ৪ হাজার বরাদ্দকৃত সিএনজি বিতরণ করতে হবে, বিআরটিএ কর্তৃক অনুমোদনহীন উবার, পাঠাওসহ যেকোন অবৈধ অ্যাপসে যান চলাচল বন্ধ করতে হবে, পরিবহন আইন ২০১৭ হতে শ্রমিক স্বার্থবিরোধী সকল ধারা উপধারা বাতিল করতে হবে, পেশাজীবী ড্রাইভিং লাইসেন্স সহজ করে প্রশাসনিক হয়রানীসহ নানা অযুহাতে অর্থবাণিজ্য বন্ধ করতে হবে, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে পার্কিংয়ের ব্যবস্থা না করে নো পার্কিং মামলা দেওয়া যাবে না এবং ঢাকা জেলার রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল সিএনজি অটোরিক্সা অবাধে চলাচল করতে দিতে হবে।

শ্রমিক সমাবেশে ঢাকা জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আজিজুল হক মুক্ত'র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য নাজমুল হক প্রধান, চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক নজরুল ইসলাম খোকন, ঢাকা জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক চৌধুরী, সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল প্রমুখ।

বিডি২৪লাইভ/এস এ  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: