হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় হানিফ

‘আ’লীগকে হুংকার দিয়ে লাভ নেই’

২২ নভেম্বর, ২০১৭ ১৮:৪১:০২

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগকে হুংকার দিয়ে লাভ নেই। জনগণ যতদিন চাইবে ততদিন শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকবে। তিনি বলেন, ভোটের অধিকার আওয়ামী লীগ হরণ করেনি, তা করেছে বিএনপি-জামায়াত। জামায়াত নির্বাচনে অংশ নেয়নি বলে বিএনপি গত নির্বাচনে আসেনি। জামায়াত আর বিএনপি একই আদর্শের, একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বুধবার (২২ নভেম্বর) বিকালে কুমিল্লা টাউন হল মাঠে জেলার আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ এমপি বিএনপির বিগত কর্মকান্ড সম্পর্কে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা রাষ্ট্র ক্ষমতায় থাকতে এদেশে সাম্প্রদায়িক নিধন শুরু করেছিলেন। এখন আপনারা ক্ষমতার বাইরে থেকে এই সরকারের বিরুদ্ধে বার বার আন্দোলন সংগ্রামে নেমে সন্ত্রাসমূলক কার্যক্রম পরিচালনায় ব্যর্থ হয়েছেন। আপনারা এখন ফরিদপুরে গেছেন, সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে উস্কানি দিয়ে দেশের মধ্যে একটা অশান্তিপূর্ণ পরিস্থিতি সৃষ্টি করে সরকারের বিরুদ্ধে বিদেশ থেকে চাপ সৃষ্টি করে তার পতন ঘটানো যায় কিনা সেজন্যে আপনারা এখন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধ্বংস করে দিয়ে আপনারা সরকার উৎখাতে লিপ্ত হয়েছেন।

এ সময় তিনি আরো বলেন, আমরা খুব পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই মির্জা ফখরুল সাহেব আপনারা যে খেলা খেলছেন, যে আগুন নিয়ে খেলছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে যদি শেখ হাসিনা সরকারকে উৎখাত করার এই ষড়যন্ত্র বন্ধ করুন। না হলে এই আগুনে আপনারা আবারো পুড়ে ছাড়খার হয়ে যাবেন। কেউ আপনাদের রুখতে পারবে না।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: