বর্তমানে বাংলাদেশ খাদ্যশস্যে স্বয়ংসম্পূর্ণ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৭, ১১:২৪ পিএম

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, নিরাপদ খাদ্য খাওয়া মানুষের সাংবিধানিক ও মৌলিক অধিকার। মানুষের নিরাপদ খাদ্য প্রাপ্তি বিষয়টি নিশ্চিত করতে হবে। সেটা নিয়ে আমরা কাজ করছি। বুধবার (২২ নভেম্বর) দুপুরে নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে মানিকগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক কমর্শালায় বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমানে দেশ খাদ্যে শস্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকরা সহজলভ্যে বীজ সার পাচ্ছে, বিদ্যুৎ পাচ্ছে, এদেশে কৃষকের ভাগ্যের পরিবর্তন হয়েছে।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার মা ও শিশুর পুষ্টির জন্য মাতৃকালীন ভাতা ও ছুটির ব্যবস্থা করেছেন। জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় খাদ্যের মান উন্নয়ন করছেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল মতিনের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ,এম নাঈমুর রহমান দুর্জয়, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: মাহ্ফুজুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, আইএফএসবির এনএফএল একেএম নুরুল আফসার,অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান,অধ্যাপক ইকবাল রউফ মামুন প্রমুখ।

বিডি২৪লাইভ/ইম

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: