গৃহবধু হত্যার অভিযোগে স্বামী ও শাশুড়ি আটক

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৭, ০৪:০০ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে রোজি আক্তার (৩৩ ) নামে এক গৃহবধুকে শ্বাস রোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার জামুর্কী ইউনিয়নের পাকুল্যা গ্রামে বুধবার (২২ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে। মির্জাপুর থানা পুলিশ স্বামীর বাড়ি থেকে রোজির মরদেহ উদ্ধার করে।

নিহত রোজি আক্তার উপজেলার বলটিয়া গ্রামের রজব আলী খানের মেয়ে। এই ঘটনায় পুলিশ রোজির স্বামী মুকছেদ আলী (৩৫) ও শাশুড়ী হাফিজা খাতুন (৫৫) কে আটক করেছে।

রোজির পরিবারির সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর আগে এ উপজেলার বলটিয়া গ্রামের রজব আলীর মেয়ে রোজির সঙ্গে মোকছেদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে রোজির উপর নানাভাবে নির্যাতন শুরু করে তার স্বামী। রোজির দরিদ্র পরিবার যৌতুকের দাবি পূরণে অপারগ হলে তার উপর নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়।

এক পর্যায় মঙ্গলবার রাতে রোজিকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে অভিযোগ করা হয়। মুকছেদ ইতিপূর্বেও দুটি বিয়ে করেছেন। নির্যাতন করে ওই দুই স্ত্রীকেও তাড়িয়ে দেওয়া হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেন। মুকছেদ চতুর্থ বিয়ের প্রস্তুতিও নিচ্ছে বলে জানা গেছে।

&dquote;&dquote;

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক বলেন, খবর পেয়ে পুলিশ বুধবার সকালে ঘটনাস্থল থেকে ওই গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ঘটনায় পুলিশ জিঞ্জাসাবাদের জন্য স্বামী মোকছেদ ও তার মা হাফিজা বেগমকে আটক করে। এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

তিনি আরো বলেন, পরিবারের অভিযোগ রোজিনাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। অপরদিকে আটক মাকছেদ ও তার মা হাফিজা বেগম বিষয়টি অস্বীকার করেন। তাদেরকে এখনো জিঞ্জাসা করা হচ্ছে। তবে নিহতের গলায় আঘাতের চিহ্ন রয়েছে। মৃত্যুর প্রকৃত কারণ জানান জন্য তদন্ত অব্যহত রয়েছে বলে তিনি জানান।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: