চায়নায় যেভাবে তৈরি হয় ঘরোয়া মেকআপ! (ভিডিও)

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৭, ০৭:৫৯ এএম

দামী দামী ফাউন্ডেশন, ফেস পাউডার, আই শ্যাডো, লিপস্টিক কেনার ফাঁকে দেখা যায় কন্সিলার, প্রাইমারের মত জিনিস গুলো কখন যেন লিস্ট থেকে হারিয়ে যায়।

তবে আপনার ত্বকে ঐ সব প্রসাধনীর কার্যকারিতা ও ফলাফল বহু গুণে বাড়িয়ে দিতে পারে লিস্ট থেকে বাদ পড়ে যাওয়া পণ্য গুলো। একটু চেষ্টা করলেই আপনি নিজ হাতেই তৈরি করতে পারবেন এসব ব্যয়বহুল সামগ্রী।

যেমন ধরেন লিপস্টিক তৈরি করতে কি করা লাগবে? আসুন জেনে নেয়া যাক-

একটি পাত্রে জল দিয়ে তাতে ওয়্যাক্স পাউডার, মাখন এবং নারকেল তেল দিয়ে অল্প আঁচে গরম করে দিন৷ এবার লাল রঙের লিপস্টিকের জন্য তাতে দিন ১/৮ চা চামচ বীট পাউডার অথবা এক ফোঁটা ফুড কালার মিশিয়ে দিন৷

এরপর এতে অল্প চন্দন গুঁড়ো এবং পুদিনা পাতা বেটে দিয়ে দিন৷ এবার একটি প্লেটের উপরে ড্রপার দিয়ে একফোঁটার উপরে আরেক ফোঁটা করে ওই গরম থকথকে মিশ্রণটি দিন৷ এবার তা ফ্রিজে অন্তত আধ ঘন্টার জন্য রেখে দিন৷ তাহলেই তৈরি আপনার হোম মেড রেড হট লিপস্টিক৷

চায়নার জনগণ সবকিছুতেই এক্সপার্ট। তারা মেকআপ তৈরিতেও কম নয়। তারা মধু, গোলাপের পাপড়ি, বিভিন্ন প্রাকৃতিক রঙ এসব থেকে প্রসাধনী তৈরি করে। তাদের এসকল উপকরণ তৈরির নিয়ম জানতে হলে ধীরে সুস্থে এই ভিডিওটি দেখতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: