এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরের পিএসসির ৯ ভূয়া পরীক্ষার্থী আটক

২৩ নভেম্বর, ২০১৭ ২৩:৫১:০০

ছবি: ফাইল ফটো

শেরপুরের শ্রীবরদীতে আজ (২৩ নভেম্বর) বৃহস্পতিবার পিএসসি পরীক্ষা চলমান অবস্থায় বিভিন্ন কেন্দ্র থেকে ৯জন ভূয়া পরীক্ষার্থীকে আটক করেছে ডিবি পুলিশ। পরে আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা নাছরিনের নিকট হস্তান্তর করলে তিনি প্রত্যেক অভিভাবকদের নিকট থেকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করে ওই ভুয়া পরীক্ষার্থীদের ছেড়ে দেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শেরপুরের ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শ্রীবরদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৬ জন ও দহের পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৩জন ভূয়া পরীক্ষার্থী আটক করে। পরে তাদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা নাছরিনের নিকট হস্তান্তর করা করে।

আটককৃতরা হলো লিপি আক্তার, স্বপন মিয়া, সবুজ মিয়া, আরাফাত স্বপন, সাব্বির হোসেন, ফজলুল হক, লাবলু মিয়া, সজিব মিয়া ও অজ্ঞাত ১ জন। এসকল ভুয়া পরীক্ষার্থী চরশেরপুর ইউনিয়নের বালুঘাট মডেল স্কুলের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থী। এদের মধ্যে কোয়ালিটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পক্ষে ২ জন, আব্দুস সামাদ মেমোরিয়াল প্রি-ক্যাডেট একাডেমী’র পক্ষে ৪, মামদামারী সরকারী প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ের পক্ষে ৩জন ভুয়া শিক্ষার্থীরা চরশেরপুর ইউনিয়নের বালুঘাট মডেল স্কুলের অধ্যক্ষ রেজাউল করিম সাদার যোগসাজসে পরীক্ষায় অংশ গ্রহণ করে।

ডিবি পুলিশের এস.আই এলাহী জানান গোপন সংবাদের ভিত্তিতে পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া পরীক্ষার্থীদের আটক করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা নাছরিনের নিকট হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা নাছরিন সন্ধ্যা ৬ টার দিকে বলেন, পরীক্ষা নিয়ন্ত্রন আইনে প্রত্যেক ভুয়া পরীক্ষার্থীর অভিভাবকদের নিকট থেকে ২ হাজার টাকা করে জরিমানা করে ওই শিক্ষার্থীদের অভিভাবকদের হেফাজতে দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: