সম্পাদনা: ইমন

ডেস্ক এডিটর

শুক্রবার থেকে শুরু হচ্ছে ববির ভর্তি পরীক্ষা

২৩ নভেম্বর, ২০১৭ ২৩:৫৪:৫২

ছবি: প্রতিকী

মশিউর দিপু
বরিশাল প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ববি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) প্রথম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুক্রবার (২৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে। চলতি বছরে ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের ১ হাজার ৩৭৫টি আসনের বিপরীতে ৩২ হাজার ২২১ জন শিক্ষার্থী আবেদন করে।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের একাডেমিক ভবনের হলরুমে ‘খ’ ইউনিটের ৫৩০টি আসনের বিপরীতে ৪ হাজার ৫শ’ ৩৪জন এবং একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত একই হলে ‘গ’ ইউনিটে ৩০০টি আসনের বিপরীতে ৪ হাজার ৭শ’ ২০জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

পরদিন শনিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের একাডেমিক ভবন সহ নগরীর সরকারি বরিশাল কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি আলেকান্দা কলেজ, সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় এবং বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ কেন্দ্রে ‘ক’ ইউনিটের ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১১ হাজার ৬শ’ ৬০জন শিক্ষার্থী।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কর্তৃপক্ষ। যার অংশ হিসেবে দেশের ৩৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথমবারের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ে অত্যাধুনিক ইলেকট্রনিক জ্যামার স্থাপন করা হয়েছে। এতে ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের অপব্যবহার রোধ করা সম্ভব হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছুক শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট থেকে ২৩ নভেম্বর রাত ১২টা পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। প্রবেশপত্রে পরীক্ষার হলে প্রবেশ এবং পরীক্ষার শৃঙ্খলা সংক্রান্ত বিস্তারিত তথ্য দেয়া আছে। এ সংক্রান্ত নির্দেশনা মেনে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করার জন্য অনুরোধ করেছে কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সহ যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.eis.bu.ac.bd, www.barisaluniv.edu.bd ও www.barisaluniv.ac.bd) দেয়া আছে।

বিডি২৪লাইভ/ইম

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: