৬ থেকে ৯ ডিসেম্বর তথ্যপ্রযুক্তি মেলা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৭, ০৫:০৪ পিএম

আগামী ৬ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) পঞ্চমবারের মতো হবে শুরু হবে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭’। যা শেষ হবে আগামী ৯ ডিসেম্বর।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক এ তথ্য জানান। 'ডিজিটাল ওয়াল্ড ২০১৭' উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল শব্দটি আমাদেরকে নতুনকরে অনুপ্রাণিত করেছিল যখন প্রধানমন্ত্রীশেখ হাসিনা ২০০৮ সালের ১২ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে ঘোষণা দিয়েছিলেন ২০২১ সাল নাগাধ বাংলাদেশ হবে মধ্যম আয়ের প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ। সে ভিশনটিকে উতসর্গ করেছিলেন তরুণ প্রজন্মের প্রতি।

তিনি বলেন, আমরা আজকে ৯ বছর পরে এসে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতিসহ সকল কিছু তুলে ধরতে চাই। আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত কোনোরকম প্রবেশ মূল্য ছাড়া যে কেউ মেলা পরিদর্শন করতে পারবেন।

এজন্য রেজিস্ট্রেশান করতে https://play.google.com/store/apps/details… লিংক থেকে অ্যাপ ডাউনলোড করতে হবে। এছাড়া ডিজিটাল ওয়াল্ডের ওয়েবসাইটেও (https://digitalworld.org.bd/signup) রেজিস্ট্রেশন করা যাবে।

পলক জানান, সৌদি আরব, ফিলিপাইন, মালদ্বীপসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিনিধি আসবেন। গতবারও বিদেশ থেকে মন্ত্রীসহ অনেকেই এসেছিলেন। দেশী-বিদেশী ৩ শতাধিক বক্তা এবার উপস্থিত থাকবেন। এখানে আইসিটির অনেক প্রদর্শণ হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, ডিজিটাল ওয়াল্ডে সরকার এবং বেসরকারিভাবে আমরা একসাথে কাজ করতে চাই। আমাদের সবারই লক্ষ্য একটাই, আইসিটি ক্ষেত্রকে শক্তিশালি করা। তারজন্য দরকার আমাদের সক্ষমতা তৈরি করা। এ মেলার মাধ্যমে আমাদের সক্ষমতা তুলে ধরা যায় সারাবিশ্বের কাছে। এবার বেশকিছু চমক থাকবে ডিজিটাল ওয়াল্ডে।

বিডি২৪লাইভ/ইম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: