স্বপ্নের ‘কাপ’ মাশরাফির

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৭, ০৯:৪৫ পিএম

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ১ উইকেট হারিয়ে ২০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর করে রংপুর রাইডার্স। এই পাহাড় সমান রান তারা করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৯টি উইকেট হারিয়ে ৫৭ রানে হেরে যায় সাকিবের ঢাকা।

ঢাকা ডাইনামাইটস ব্যাট করতে নেমে শুরুটা হয় বাজে। রংপুরের অধিনায়ক মাশরাফির বলে দলীয় ০ রানে এলভিডব্লিউর ফাঁদে পরে মেহেদী মারুফ। এরপর ডিনলি কে সাথে নিয়ে রানের চাকা সচল করতে চায় লুইস। তবে দলীয় ২ রানে সোহাগ গাজীর বলে আউট হয় ডিনলি। ৩ ওভার ২ বলে খেলে প্রথম বাউন্ডারি হাকায় লুইস। এরপর ঢাকা শিবিরে আবার আঘাত হানে সোহাগ গাজী। বাউন্ডারি হাকাতে গিয়ে মাশরাফির হাতে ধরা পরে লুইস। ফিরে যাওয়ার আগে করে ৯ বলে ১৫ রান। এরকিছু পরেই কাইরন পোলার্ডকে ফেরায় রুবেল হোসেন। যাওয়ার আগে করে ৫ বলে ৫ রান। সাবাই যখন ব্যাট হাতে ব্যার্থ তখন ঢাকার অধিনায়ক চেয়েছিলো জ্বলে উঠতে কিন্তু নাজমুল হাসান অপুর বলে বোল্ড হয়ে ১৬ বলে ২৬ রান করে ফিরে যায় সাজঘরে। দলের রানের চাকা একাই সচল রাখেন জহুরুল ইসলাম অমি। ৩৮ বলে ৫০ রান করে বোল্ড হয়ে ফিরে যান তিনি। নারাইন ফিরে ১৫ বলে ১৪ রান করে। এ ছাড়া ঢাকার হয়ে কেউ উইকেটে দাড়াতে পারেনি। যার ফলে চতুর্থবারের জন্য শিরোপা থেকে ছিটকে পরলো সাকিবের ঢাকা ডাইনামাইটস।

এর আগে রংপুরের হয়ে ওপেনিং করতে মাঠে নামে জনসন চার্লস ও ক্রিস গেইল। তবে চার্লস রংপুরের হয়ে শুরুটা ভালো করতে পারেনি। অন্যদিকে গেইলের শুরুটা করে ভালো। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সবচেয়ে সেঞ্চুরি বেশি ক্রিস গেইলের। বিপিএলের পঞ্চম আসর মিলে তার সেঞ্চুরি সংখ্যা ৫টি। তবে দলীয় ২৮ রানে জীবন পান গেইল তখন তার রান ছিলো ২২। সাকিব ক্যাচটি মিস না করলে ২২ রানেই গেইলকে আটকে যেত গেইল। ২২ রানে জীবন পেয়ে ব্রেন্ডন ম্যাককালাম কে সাথে নিয়ে ঢাকা বোলাদের উপর তন্ডব চালাচ্ছে এই দুই ব্যাসম্যান। বিপিএলের পঞ্চম আসরে আবারো সেঞ্চুরি করে বসলেন ক্রিস গেইল। ক্রিস গেইল ৬৯ বলে ১৮ ছক্কা ও ৫ চারে ১৪৬ রান নিয়ে অপরাজিত থাকেন। অপর দিকে ব্রেন্ডন ম্যাককালাম ৪৩ বল খেলে ৫১ রানে অপরাজিত থাকেন।

এর আগে এই আসরে প্রথম সেঞ্চুরি করেন তিনি। রংপুর রাইডার্সের হয়ে খুলনার বিপক্ষে মাত্র ৪৫ বলে দশ ছক্কা ও ৬ চারে সেঞ্চুরি তুলে নেন এ তারকা ক্রিকেটার। শেষ পর্যন্ত ১২৬ রান নিয়ে অপরাজিত থাকেন এ ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা ডাইনামাইটস: ১৪৯/৯ (২০ ওভার)
রংপুর রাইডার্স: ২০৭/১ (২০ ওভার)
টার্গেট:২০৭

ঢাকা ডাইনামাইটস: মেহেদী মারুফ, ইভিন লুইস, জো ডিনলি,কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, মোসাদ্দেক হোসেন, সুনীল নারাইন, জহুরুল ইসলাম, আবু হায়দার, খালেদ আহমেদ।

রংপুর রাইডার্স: জনসন চার্লস, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, মাশরাফি মুর্তজা, মোহাম্মদ মিঠুন, নাহিদুল ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম, ইশ্বরু উদানা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: