প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

বিনামূল্যে ছবি প্রদর্শন নিয়ে নানা অভিযোগ

১৬ ডিসেম্বর, ২০১৭ ১৬:৩০:০৯

১৬ ডিসেম্বর উপলক্ষে মিলছে বিনে পয়সায় ছবি দেখার সুযোগ। বিজয় দিবস উপলক্ষে ঢাকাসহ সারাদেশের প্রেক্ষাগৃহে একাধিক মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। তবে ছবি প্রদর্শনের ক্ষেত্রে উঠেছে নানা অভিযোগ।

সরজমিনে রাজধানীর বিভিন্ন সিনেমা হলে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সিনেমা হল কর্তৃপক্ষকে মন্ত্রণালয় চারটি ছবি নির্ধারণ করে দেয় প্রদর্শনের জন্য। কিন্তু বেশির ভাগ সিনেমা হলেই চিত্রটা ভিন্ন। মুক্তিযুদ্ধের ছবি চালানোর কথা থাকলেও বাস্তবে গিয়ে দেখা যায় ভিন্ন ছবি চলছে। যাতে করে অনেক দর্শনার্থী এসে নিরাশ হয়েছেন।

মিরপুরের সনি সিনেমা হলে গিয়ে দেখা যায়, হলটিতে চলছে গতকাল মুক্তিপ্রাপ্ত ছবি ‘অন্তরজ্বালা’। বিষয়টি নিয়ে জানতে যাইলে হল মালিক মালিক মোহাম্মদ হোসেন বিডি২৪লাইভকে বলেন, ‘মুক্তিযুদ্ধের ছবি চালানোর আমি এই বিষয়ে কোনো চিঠি পাইনি। আমাকে কেউ বলেনি যে, বিজয় দিবসের দিন একটা শো মুক্তিযুদ্ধের ছবি চালাতে হবে। যদি এমন কোনো সিদ্ধান্ত হয়, তাহলে অবশ্যই আমাদের আগে থেকে জানাতে হবে। বিজয়ের আনন্দ ভাগাভাগি করতে যদি একটি শো বিনামূল্যে ছবি প্রদর্শন করা হয় তা হলে কোনো সমস্যা তো নেই।’

শুধু তাই নয় গাবতলীর টেকনিক্যাল এলাকার এশিয়া সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে শাকিব খান অভিনীত চলচ্চিত্র ‘দুই পৃথিবী’। আজকের দিনে এই ছবি কেন জানতে চাইলে হল কর্মকর্তা জানান, ‘আমারা এ বিষয়ে আগে থেকে কোন নির্দেশ পাইনি। পেলে আমাদের চালাতে কোন সমস্যা ছিলো না।’

কিছু দিন আগেই তখ্য মন্ত্রনালয় থেকে চিঠি প্রকাশ করা হয় যে বিজয় দিবসে ঢাকাসহ সারাদেশের প্রেক্ষাগৃহে একাধিক মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শিত হবে। কিন্তু বাস্তবে আজ মিললো ভিন্ন চিত্র। তাহলে এই দায়ভার কার?

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: